দেশজুড়ে

চাঁদা না দেয়ায় ডিম ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

ছবি: নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে মোমেন মিয়া নামে এক ডিম ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এসময় গুরুতর আহত হয়েছেন তার সঙ্গে থাকা ভাগ্নে অনিক (২২)। চাঁদা না দেয়া ওই ব্যবসায়ীকে হত্যার অভিযোগ করেছে তার স্বজনেরা।

মঙ্গলবার (২০ আগস্ট) বিকেলে ঢাকা-সিলেট মহাসড়কের রায়পুরা থানার ভিটি মরজাল শিমুলতলী বাসস্ট্যান্ড এলাকায় এ হত্যার ঘটনা ঘটে বলে বায়ান্ন টিভিকে জানিয়েছেন রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাফায়েত হোসেন পলাশ

পুলিশ ও স্থানীয়রা জানান, মোমেন মিয়া তার বোনের বাড়ি পাশ্ববর্তী বেলাব উপজেলার হোসেন নগর গ্রাম হতে ভাগ্নে অনিককে সাথে নিয়ে মোটরসাইকেল যোগে শিবপুরের যোশর এলাকায় বাড়ি ফিরছিলেন। ঘটনাস্থলে পৌঁছালে একদল দুর্বৃত্ত মোটরসাইকেলের দুই আরোহীকে এলোপাতারি কুপিয়ে ফেলে রেখে মোটরসাইকেল যোগে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই ব্যবসায়ী মোমেন মিয়ার মৃত্যু হয়। গুরুতর আহত অনিককে উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে নেয়া হয়। 

সেখান থেকে চিকিৎসকরা তাকে আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। খবর পেয়ে নিহতের পরিবারের সদস্যরা মরদেহ শনাক্ত করেন। 

নিহতের ছোট ভাই বাবু মিয়ার অভিযোগ, যোশর উত্তরপাড়া এলাকার সবদর আলীর ছেলে সালাম (৩৪) ও হানিফার ছেলে শামীম (৩০) একই এলাকার ডিম ব্যবসায়ী মোমেন মিয়ার কাছে চাঁদা দাবি করে আসছিল। চাঁদা না দেয়ার কারণে তারাসহ একদল দুর্বৃত্ত তার ভাই মোমেনকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করেছে। 

 রায়পুরা থানার ওসি জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের পক্ষ হতে পাওয়া অভিযোগ অনুযায়ী আইনগত পদক্ষেপ নেয়া হবে। কে বা কারা কী উদ্দেশে হত্যার ঘটনা ঘটিয়েছে তদন্তের পর বলা যাবে।  

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন