বাংলাদেশ

সচিবালয় ঘিরে আন্দোলন, যা বললেন সমন্বয়ক হাসনাত

ছবি: সংগৃহীত

দেশ পুনর্গঠনের জন্য যথাযথ সময় না দিয়ে সচিবালয় ঘেরাও এবং রাস্তা বন্ধ করে আন্দোলন করা স্বৈরাচারী ষড়যন্ত্রের অংশ। এসব কথা জানিয়েছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ। 

মঙ্গলবার (২০ আগস্ট) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্টে তিনি এ মন্তব্য করেন। 

হাসনাত আব্দুল্লাহ তার ফেসবুক প্রফাইলে লিখেছেন, ‘দেশ পুনর্গঠনের জন্য যথাযথ সময় না দিয়ে সচিবালয় ঘেরাও করা এবং রাস্তা বন্ধ করে আন্দোলনের নামে ১৬ বছরের ব্যর্থতার দায় অন্তর্বর্তীকালীন সরকারের ওপর চাপানো একটি স্বৈরাচারী ষড়যন্ত্র।’ 

প্রসঙ্গত, মঙ্গলবার (২০ আগস্ট) বিকেলের দিকে বেশ কিছু শিক্ষার্থী সচিবালয়ের সামনে বিক্ষোভ করেন। এরপর তারা সচিবালয়ের ভেতরে ঢুকে পড়েন। এক পর্যায়ে শিক্ষা মন্ত্রণালয়ের অফিসের সামনে অবস্থান নেন তারা। তাদের দাবি ছিল, স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা বাতিল করতে হবে। 

এমন দাবির মুখে মন্ত্রণালয় থেকে স্থগিত হওয়া পরীক্ষাগুলো বাতিলের সিদ্ধান্ত জানানো হয়। 

এসব ঘটনার পর হাসনাত আব্দুল্লাহ গণমাধ্যমে বলেন, এইচএসসি পরীক্ষার্থীরা সচিবালয়ে শিক্ষা সচিব মহোদয় থেকে শুরু করে আমাদের সবাইকে অবরুদ্ধ করে এক ধরনের বিচ্ছিন্ন অবস্থা তৈরি করে। সেজন্য সচিব মহোদয় শিক্ষা উপদেষ্টা ও প্রধান উপদেষ্টার সাথে আলোচনা করে পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেন। কিন্তু এমন কাজ কখনোই কাম্য না। 

হাসনাত আরও যোগ করেন, বাংলাদেশের প্রত্যেকটি মানুষের কাছে আহ্বান জানাবো, ১৬ বছরের ক্ষত কখনোই ১৬ দিনে শুকায় না৷ তার জন্য সময় দিতে হয়। আপনারা বিভিন্ন দাবিতে যে এখন আন্দোলন করছেন, দেখুন ১৬ বছরের একটি ডিফল্ট সিস্টেমকে স্বাভাবিকীকরণের জন্য সরকারকে একটি সময় দিতে হবে।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন