দেশজুড়ে

কক্সবাজারের নিম্নাঞ্চল প্লাবিত, পানিতে ডুবে দুইজনের মৃত্যু

ছবি: কক্সবাজার প্রতিনিধি

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে ভারী বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে কক্সবাজারের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। রামুতে বন্যার পানিতে ডুবে দুই জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।  নিহতরা হলেন, রামু উপজেলার সাচিং মারমা (২৬) ও আমজাদ হোসেন (২২)।

 বৃহস্পতিবার (২২ আগস্ট) রাতে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাশেদুল ইসলাম দুই জনের মৃত্যুর বিষয়টি বায়ান্ন টিভিকে নিশ্চিত করেন।

জানা যায়, অতিবৃষ্টিতে কক্সবাজারের হোটেল-মোটেল জোনসহ জেলার রামু উপজেলা, ঈদগাও, চকরিয়া, পেকুয়া, উখিয়া ও টেকনাফের বেশ কিছু গ্রাম প্লাবিত হয়েছে। 

গেলো ২৪ ঘণ্টায় কক্সবাজারে ২৩৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড  করা হয়েছে বলে জানিয়েছে জেলা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আবদুল মান্নান।

 বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছালেকুজ্জামান জানান, পহরচাঁদা এলাকায় নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ওই এলাকায় নিজ তহবিল থেকে সাধ্যমত শুকনো খাবার সরবরাহ করা হচ্ছে।

 কৈয়ারবিল ইউনিয়নের চেয়ারম্যান ইকবাল হোসেন জানান,তার ইউনিয়নের মাতামুহুরী নদী বেষ্টিত হওয়ায় অধিকাংশ ঘরবাড়িতে পানি উঠেছে। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সবাইকে নিরাপদ আশ্রয়ে চলে যেতে বলা হয়েছে।

 চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফখরুল ইসলাম জানান, বন্যার্তদের মাঝে শুকনো খাবার বিতরণের জন্য একটি চাহিদাপত্র জেলা প্রশাসক বরাবর পাঠানো হয়েছে। এসব খাবার হাতে এলে দুর্গত এলাকায় বিতরণ করা হবে।

 এদিকে, অতিবৃষ্টির কারণে পাহাড় ধসের শঙ্কায় পাহাড়ের চূড়া ও পাদদেশে বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার অনুরোধ করেছেন জেলা প্রশাসক শাহীন ইমরান।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন