খেলাধুলা

বর্তমান কোচের অধীনে বেলজিয়াম দলে ফিরবেন না কোর্তোয়া

বেলজিয়াম গোলরক্ষক থিবো কোর্তোয়া ছবি: সংগৃহীত

বেলজিয়ামের বর্তমান কোচ ডমেনিকো তেদেস্কোর অধীনে গোলরক্ষক থিবো কোর্তোয়া খেলতে আগ্রহী নন। সামাজিক যোগাযোগমাধ্যমে রিয়াল মাদ্রিদ গোলরক্ষক এই কথা জানিয়েছেন। 

কোর্তোয়ার সঙ্গে বেলজিয়ামের বর্তমান কোচের কিছুটা বিরোধ রয়েছে। এর ফলে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের (ইউরো) বেলজিয়াম দল থেকেও বাদ পড়েছিলেন তিনি। তার বদলে খেলেন কোয়েন কাস্তেলস। 

সামাজিক যোগাযোগমাধ্যমে করা পোস্টে কোর্তোয়া, 'জাতীয় দলের জার্সি পরার সম্মান পেয়ে নিজেকে সৌভাগ্যবান মনে করি। সেটা ১০০ বারের বেশি পড়তে পারবো, এমন কিছু আমার স্বপ্নে ছিল না। দুর্ভাগ্যজনক যে, কোচের সঙ্গে কিছু ঘটনা এবং সেসবের প্রতিফলন দেখার পর আমি সিদ্ধান্ত নিয়েছি তার অধীনে বেলজিয়াম জাতীয় দলে ফিরব না। এ বিষয়ে আমি নিজের দিক থেকে দায়দায়িত্ব নিচ্ছি। যদিও তার ওপর আমার আস্থার অভাব ও আন্তরিকতা বজায় রাখার পথে কোনো অসুবিধা তৈরি করবে না।'  

গত জুনে চোট শেষে মাঠে ফেরেন কোর্তোয়া। মাঠে ফিরেই রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়নস লিগ জয়ে ভূমিকা রাখেন তিনি। বেলজিয়াম ফুটবল অ্যাসোসিয়েশন (আরবিএফএ) কোর্তোয়ার এই সিদ্ধান্ত ও যুক্তি মেনে নিয়েছে বলে জানা যায়। কিছু সমর্থকদের হতাশ করার জন্যেও নিজ থেকে অনুতপ্ত এই ফুটবলার। পাশাপাশি তাকে এত সমর্থন ও ভালোবাসা দেওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন