অপরাধ

ত্রাণের টাকা তোলা নিয়ে দ্বন্দ্ব, শিক্ষার্থীকে কুপিয়ে হত্যা

ছবি: সংগৃহীত

রাজধানীর পশ্চিম রামপুরার ওয়াপদা রোড এলাকায় বন্যার্তদের জন্য ত্রাণের টাকা তোলা নিয়ে দ্বন্দ্বের জেরে এক শিক্ষার্থীকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে। নিহত শিক্ষার্থীর নাম মো. হাফিজ (২১)। তিনি সিদ্ধেশ্বরী কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

শনিবার (২৪ আগস্ট ) রাতে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ঢামেক পুলিশ ক্যাম্পের পরিদর্শক (ওসি) বাচ্চু মিয়া।

নিহতের বন্ধু নাঈম জানান, ত্রাণের টাকা তোলার সময় রামপুরার উলন এলাকার আরেকটি গ্রুপ নাঈমদের সঙ্গে ত্রাণের জন্য টাকা তুলতে চায় এবং  তাদের সঙ্গে নিয়ে ত্রাণ দেয়ার জন্য বলে। কিন্তু নাঈমদের গ্রুপের  সিনিয়ররা লোক বেশি হয়ে যাওয়ায় ওই গ্রুপকে সঙ্গে নিতে রাজী না হওয়ায় তারা ক্ষিপ্ত হয়ে ওঠে। 

আজ সন্ধ্যায়ও তারা সহায়তা তুলেছিলেন। এসময় হাফিজ চায়ের দোকানে বসে ছিলেন।  হঠাৎ করে ১৫ থেকে ২০ জন ধারালো অস্ত্র নিয়ে হাফিজকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে ফেলে চলে যায়। 

নাঈম আরও জানান, আজ রাতেই তাদের ত্রাণ নিয়ে নোয়াখালী ও ফেনী যাওয়ার কথা ছিলো। তিনি হামলাকারীদের চিনলেও, তাদের নাম বলতে পারছেন না। হামলাকারীর উলন এলাকায় থাকে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, নিহতের মরদেহ  হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে জানানো হয়েছে।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন