আর্কাইভ থেকে বিএনপি

আওয়ামী লীগ পরাজয় স্বীকার করে নিয়েছে: মির্জা ফখরুল

আওয়ামী লীগ ইতোমধ্যে পরাজয় স্বীকার করে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন । 

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রদলের নবগঠিত কমিটির নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের নৃশংস হামলার প্রতিবাদে এসমাবেশের আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রদল।  

মির্জা ফখরুল বলেন, গতকাল ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নাকি হাঁটু ভাঙা। আমরা লাঠিও নিইনি। তারপরও ইতিমধ্যে আওয়ামী লীগের কোমর ভেঙে গেছে। শান্তিপূর্ণভাবে মিটিং, মিছিলে ও ছাত্রদের ওপর লাঠি, বন্দুক, টিয়ারগ্যাস দিয়ে আক্রমণ করা শুরু করে দিয়েছে। তার মানে তারা এরই মধ্যে পরাজয় স্বীকার করে নিয়েছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ শুধু লাঠি নয়, রাম দা, কুড়াল নিয়ে নিয়েছে। আওয়ামী লীগের জন্ম হয়েছে সন্ত্রাসের মধ্য দিয়ে। এজন্য তারা একদিকে বলে আমাদের সোনার ছেলেদের হাতে কলম তুলে দিয়েছে। অন্যদিকে সেই সোনার ছেলেদের হাতে লাঠি, বন্দুক, রাম দা । এছাড়া আপনাদের কোনো উপায় নেই। পুলিশের বন্দুকের ওপর ভর করে আছেন। আপনারা জনগণের সঙ্গে নেই। সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে গেছে। রাষ্ট্র যন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছেন।

আওয়ামী লীগ পরিকল্পিতভাবে দেশের শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে দাবি করে বিএনপি মহাসচিব। তিনি বলেন, তারা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ওপর হামলা করেছে শুধু তা নয়, নিজেরাও সংঘাতে জড়িয়েছে। ইডেন কলেজে নিজেরা মারামারি করে একটা ন্যক্কারজনক অবস্থা করেছে।

আসাদ ভূঁইয়া 

এ সম্পর্কিত আরও পড়ুন