জাতীয়

আনসারের ঊর্ধ্বতন ১৯ কর্মকর্তাকে বদলি

ছবি: সংগৃহীত

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঊর্ধ্বতন ১৯ কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়েছে।

রোববার (২৫ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে জারি করা আলাদা দু’টি প্রজ্ঞাপনে তাদের বদলির তথ্য জানানো হয়। 

মন্ত্রণালয়ের উপসচিব ফৌজিয়া খানের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বর্ণিত কর্মকর্তাদের নামের পাশে উল্লেখিত কর্মস্থলে বদলিপূর্বক পদায়ন করা হলো। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ রয়েছে। 

বদলি করা আনসার সদস্যদের মধ্যে উপ-মহাপরিচালক পদমর্যাদার ৯ জন এবং পরিচালক পদমর্যাদার ১০ জন কর্মকর্তা রয়েছে। 

বদলি করা কর্মকর্তারা হলেন- গাজীপুরের সফিপুর আনসার ও ভিডিপি একাডেমির ডেপুটি কমান্ড্যান্ট মো. নূরুল হাসান ফরিদী, চট্টগ্রাম রেঞ্জের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপমহাপরিচালক মো. সাইফুল্লাহ্‌ রাসেল, বাহিনীর খুলনা রেঞ্জের উপমহাপরিচালক শাহ আহমদ ফজলে রাব্বী, সিলেট রেঞ্জের উপমহাপরিচালক মোহাম্মদ আবদুল আউয়াল, রাজশাহী রেঞ্জের উপমহাপরিচালক কামরুন নাহার, ঢাকার খিলগাঁওয়ের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরের উপমহাপরিচালক (অপারেশনস) মো. ফখরুল আলম, বাহিনীর ময়মনসিংহ রেঞ্জের উপমহাপরিচালক ড. মো. সাইফুর রহমান, বরিশাল রেঞ্জের উপমহাপরিচালক মো. আশরাফুল আলম ও ঢাকা রেঞ্জের উপমহাপরিচালক মো. জিয়াউল হাসান। 

এর আগে রবিবার (২৫ আগস্ট) চাকরি জাতীয়করণের দাবি নিয়ে সচিবালয়ের সামনে বিক্ষোভ করতে থাকেন বেশ আনসার বাহিনীর একাংশ। বিক্ষোভের একপর্যায়ে সচিবালয় অবরুদ্ধ করে রাখেন তারা। এরপর শিক্ষার্থীদের সঙ্গে আনসার সদস্যদের ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন