জাতীয়

প্রশাসনের বিভিন্ন স্তরে স্বৈরশাসকের ইঁদুররা বসে রয়েছে : রিজভী

ছবি: সংগৃহীত

প্রশাসনে ফ্যাসিবাদের দোসররা এখনও ঘাপটি মেরে বসে আছে। প্রশাসনের বিভিন্ন স্তরে স্বৈরশাসকের ইঁদুররা এখনও অবস্থান করছে এবং সুযোগ পেলেই ছোবল মারছে। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (২৬ আগস্ট) সকালে এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (এ্যাব) ত্রাণ কার্যক্রম উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব, স্বৈরশাসকরা জনগণের বিপ্লবের মুখে চলে গেলেও তাদের দোসররা প্রশাসনে অব্যাহতভাবে কাজ করছে।  তাদের ষড়যন্ত্রের কারণে দেশের পরিস্থিতি অস্থির হয়ে উঠছে।

রিজভী আরও জানান, দেশের আইনশৃঙ্খলা বাহিনী বিশেষ করে আনসার বাহিনী সিবিএ এবং অন্যান্য আন্দোলনের মাধ্যমে অবস্থান নিচ্ছে যা রাষ্ট্রকে অস্থির করছে। 

তিনি বলেন, অবিলম্বে গণতন্ত্রের পক্ষের শক্তিকে প্রশাসনসহ সকল গুরুত্বপূর্ণ জায়গায় বসানো উচিত।

সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, দ্রুত মাঠ পর্যায়ে গণতান্ত্রিক আন্দোলনের পক্ষের শক্তিকে বিন্যাস করা দরকার, পরিবর্তন করা দরকার। এসপি, প্রশাসনের লোকেরা যারা নিপীড়ন করেছে তারা যদি ফিল্ডে থাকে তাহলে তো ষড়যন্ত্র হবেই। ফিল্ডে থেকে তারা বারবার অস্থিরতা সৃষ্টি করছে। সচিবরা নানাভাবে ঘাপটি মেরে থেকে শেখ হাসিনা রক্ষা করে চলেছে। 

তিনি আরও বলেন, অন্তর্বর্তী সরকারকে তদারকি করতে হবে প্রশাসনে ঘাপটি মেরে থাকা লোকেরা কাজ করছে কিনা। এ বিষয়ে তাদের সতর্ক থাকতে হবে।

রিজভী আহমেদ বলেন, গণতন্ত্রের পক্ষে যারা আছেন তাদেরকে প্রশাসনের গুরুত্বপূর্ণ জায়গায় বসানো হচ্ছে না। প্রশাসনসহ বিভিন্ন সেক্টরে তাদের বসানো হচ্ছে না। দীর্ঘদিন যারা স্বৈরশাসকের হাতে বঞ্চিত অথচ মেধাবী সেসব কর্মকতাদের, প্রকৌশলী ও চিকিৎসকদের এখনও মূল জায়গায় বসানো হচ্ছে না। প্রশাসনের গুরুত্বপূর্ণ জায়গায় এবং বিভিন্ন দফতরের প্রধান প্রকৌশলী থেকে সকল গুরুত্বপূর্ণ জায়গায় এখনও তারা বহাল রয়েছে।

এ সময় বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম রিজু, সহ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল এবং অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জেডএস/






এ সম্পর্কিত আরও পড়ুন