আইন-বিচার

এহসানুল হক সমাজীর নিয়োগ বাতিল করেছে সরকার

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবে এহসানুল হক সমাজীর নিয়োগ বাতিল করেছে অন্তর্বতীকালীন সরকার। এর আগে পিপি পদে যোগদানে অপারগতা প্রকাশ করেছেন অ্যাডভোকেট এহসানুল হক সমাজী।

গেলো বৃহস্পতিবার (২৯ আগস্ট) নিয়োগ আদেশটি বাতিল করে আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগ থেকে ঢাকা জেলা ম্যাজিস্ট্রেটের কাছে চিঠি পাঠানো হয়েছে।

এর আগে নিয়োগপ্রাপ্ত হওয়ার দুই দিনের মাথায় তিনি এ পদে না থাকার ঘোষণা দেন। এ সংক্রান্ত চিঠি গেলো ২৯ আগস্ট আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগে পাঠান এহসানুল হক সমাজী।

চিঠিতে বলেন, তিনি ৩৮ বছর ধরে ঢাকা আইনজীবী সমিতির নিয়মিত সদস্য হিসেবে  সততা ও নিষ্ঠার সাথে পেশাগত দায়িত্ব পালন করে আসছেনপেশাগত মর্যাদাকে বজায় রাখার স্বার্থে ও তার ব্যক্তিগত বা পারিবারিক কারণে মহানগর পাবলিক প্রসিকিউটর পদে যোগদান করতে অপারগতা প্রকাশ করায় তিনি আন্তরিকভাবে দুঃখও প্রকাশ করেন।

তিনি বলেন, রাষ্ট্রের কাজের প্রতি তার সমর্থন রয়েছে এবং প্রশাসনের চাহিদা অনুযায়ী ও ভবিষ্যতে আইনি সেবা দানে তিনি সর্বাত্মক সহযোগিতা করবেন।

এদিকে বিএনপিপন্থী আইনজীবীরা সাধারণ আইনজীবীর ব্যানারে ঢাকা আইনজীবী সমিতির সামনে পিপি পদে এহসানুল হক সমাজীর নিয়োগ বাতিল চেয়ে বিক্ষোভ সমাবেশ করেছেন। অবিলম্বে এহসানুল হক সমাজীর নিয়োগ বাতিলের জন্য অন্তর্বর্তী সরকারের কাছে আহ্বান জানানো হয়। তা না হলে তাকে এ দায়িত্ব পালন করতে দেয়া হবে না মর্মে সমাবেশ থেকে হুমকিও প্রদান করা হয়

 আই/এ

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন