খেলাধুলা

লর্ডসে সেঞ্চুরি হাঁকিয়ে বসলেন ইংলিশ পেসার আটকিনসন!

সেঞ্চুরি হাঁকানোর পর উদযাপনে গাস আটকিনসন ছবি: গেটি ইমেজ

মাত্র পঞ্চম টেস্ট খেলতে নেমেছেন গাস আটকিনসন। পরিচয়টা এখনো বোলার, একজন পেসার। তবে ব্যাট হাতে শ্রীলঙ্কার বিপক্ষে জ্বলে উঠলেন গাটকিনসন। বাউন্ডারির মাধ্যমে আদায় করে নিলেন নিজের প্রথম টেস্ট সেঞ্চুরি। এমন কীর্তির জন্য ভেন্যু হিসেবেও তিনি বেছে নিয়েছেন লর্ডসকে।

১০৩ বলে ১০৩ রানে গিয়ে পৌঁছে গেল আটকিনসনের সংগ্রহ। দৌড়ে ননস্ট্রাইক এন্ডে চলে যান তিনি। ততক্ষণে বাউন্ডারি ছাড়িয়ে যাওয়া বল জানান দিচ্ছে তিনি এখন হানড্রেডের মালিক। হেলমেট খুলে উদযাপন করে নিলেন। আর ওদিকে লর্ডসের বারান্দা থেকে অভিবাদন আর তালিতে আটকিনসনকে শুভেচ্ছা জানিয়ে যাচ্ছেন বেন স্টোকসরা।

প্রথম দিনের খেলায় ইংল্যান্ড ৭ উইকেট হারিয়ে ৩৬৫ রানে দিন শেষ করে। যেখানে জো রুটের শত রান ছিল বড় অর্জন। আর বাকিদের সংগ্রহ ছিল বেশ অল্প। আটকিনসন প্রথম দিন শেষ করেন ঝুলিতে ৭৪ রান রেখে।

দ্বিতীয় দিনের খেলায় দলের রান যখন ৩৯৩, তখন ম্যাথু পটস ফিরে যান ২১ রান করে। আর আটকিনসন মাঠে পড়ে ছিলেন, হয়তো লম্বা কোনো দৌড়ের অপেক্ষায়। সেই দৌড় সেঞ্চুরি ছাড়িয়ে ১১৮ (১১৫) রানে গিয়ে শেষ হয় আসিথা ফার্নান্দোর ডেলিভারিতে। এই ইনিংসে ছিল ১৪ টি চার, ৪ টি ছয়ের মার।

লর্ডসে ৫ উইকেট নেওয়া, সেঞ্চুরি করা- দুই কীর্তি আটকিনসনের নামের পাশে এসে জুটেছে। এর অর্থ লর্ডসের অনার্স বোর্ডের দুই পৃষ্ঠেই দেখা যাবে গাস আটকিনসনের নাম।

 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন