অপরাধ

ছেলের হাতে মা খুন, কিনেন কুলখানির জন্য মাংসও

বৃদ্ধার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তে জন্য পাঠিয়েছে পুলিশ ছবি: সংগৃহীত

পঞ্চগড়ের হাড়িভাসা এলাকায় মানসিক ভারসাম্যহীন ছেলের হাতে সালেহা বেগম (৭৫) নামে এক বৃদ্ধ মা খুন হয়েছেন। তিনিও কিছুটা মানসিকভাবে অসুস্থ ছিলেন বলে জানিয়েছে স্থানীয়রা। এ ঘটনায় তার ছেলে রুস্তম আলীকে (৫০) গ্রেপ্তার করেছে পুলিশ।

 

শুক্রবার (৩০ আগস্ট) দুপুরে ওই বৃদ্ধার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তে জন্য পাঠিয়েছে পুলিশ। সুরতহালে নিহতের শরীরের বিভিন্ন আঘাত ও পোড়ার চিহ্ন পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে দুই দিন আগেই তাকে খুন করা হয়েছে।  

 

পুলিশ ও স্থানীয়রা জানায়, পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ফুটকিপাড়া এলাকায় বৃদ্ধা সালেহা বেগম তার ছেলে রুস্তমকে নিয়ে বসবাস করতেন। রুস্তম গত ১৫ বছর ধরে মানসিক ভারসাম্যহীন। তার মাও কিছুটা মানসিকভাবে অসুস্থ। রুস্তমের স্ত্রী সন্তানরা আলাদা স্থানে বসবাস করেন। মাঝে মধ্যে খাবার দিতে দেরী হলেই মাকে মারধর করতো রুস্তম। গত বুধবার থেকে সালেহার দেখা পায়নি স্থানীয়রা। শুক্রবার সকালে তাদের সন্দেহ হলে ঘরে গিয়ে তাকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। পরে খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। 

 

হাড়িভাসা ইউনিয়নের চেয়ারম্যান সাইয়েদ নুর-ই-আলম বলেন, ছেলে ও মা দুজনেই মানসিক ভারসাম্যহীন। খাবার দিতে দেরী হলেই তার মাকে মারধর করতো রুস্তম। ওই বৃদ্ধা দুই দিন নিখোঁজ থাকার পর আজ শুক্রবার সকালে তার বাড়িতে গিয়ে স্থানীয়রা মৃত অবস্থায় ঘরে পড়ে থাকতে দেখেন। এ সময় রুস্তমকে জিজ্ঞাসা করলে সে তার মাকে হত্যা করেছে বলে স্বীকার করেন। এমনকি মায়ের কুলখানির জন্য সে বাজার থেকে মাংস কিনে আনে। রুস্তমের এমন অবস্থার জন্য তার স্ত্রী সন্তানরা অন্যত্র বাড়ি করে থাকেন। 

 

পঞ্চগড় সদর থানার পরিদর্শক (তদন্ত) রঞ্জু আহম্মেদ বলেন, সম্ভবত বুধবার রাতেই ওই নারীকে হত্যা করা হয়েছে। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাত ও পোড়ার চিহ্ন রয়েছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়েছে। তার ছেলেকে গ্রেপ্তার করা হয়েছে। থানায় মামলার প্রক্রিয়া চলছে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন