ক্রিকেট

পাকিস্তান অলআউট ২৭৪ রানে, মিরাজের ৫ উইকেট

রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৭৪ রানে অলআউট হলো পাকিস্তান। বাংলাদেশের পক্ষে বল হাতে একাই ৫ উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। তাসকিন আহমেদ নিয়েছেন ৩ উইকেট, সাকিব আল হাসান ও নাহিদ রানা নিয়েছেন একটি করে উইকেট। শেষ বেলায় ব্যাট করতে নামবে বাংলাদেশ।

এর আগে বাংলাদেশের পক্ষে একাই ৫ টি উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। আর তাসকিন আহমেদ নিয়েছেন ৩ উইকেট। এছাড়া সাকিব আল হাসান ও নাহিদ রানা নিয়েছেন একটি করে উইকেট।

টসে জিতে ফিল্ডিং করতে নেমে দিনের প্রথম ওভারেই আব্দুল্লাহ শফিককে বোল্ড করেন তাসকিন আহমেদ। এরপর অবশ্য মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত আর কোনো উইকেট পায়নি টাইগাররা।

তবে বিরতির পর উইকেট খোঁয়াতে থাকে স্বাগতিকরা। একে একে আউট হন শান মাসুদ, সাইম আইয়ুবসৌদ শাকিল।

৫৩তম ওভারে ফিল্ডিং করতে গিয়ে কাঁধে চোট পান মুশফিকুর রহিম। প্রাথমিক চিকিৎসা নেয়ার পরও মাঠে থাকা হয়নি তার।

সাকিব আল হাসানের দুর্দান্ত এক ডেলিভারিতে এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়েন বাবর আজম। ৭৭ বলে ৩১ রান করা বাবর সাকিবের নিচু হয়ে যাওয়ার বল বুঝে উঠতে পারেননি। স্পিনার সাকিবের কড়া আবেদনে আম্পায়ার সাড়া দিতেও খুব একটা সময় নেননি।

সাকিব দ্বিতীয় বলে বাবরকে ফেরানোর পর পঞ্চম বলে আবার সুযোগ আসে। তবে সেই সুযোগ মিস করেন শর্ট লেগে দাঁড়ানো ফিল্ডার জাকির হাসান। এতে হতাশ হয়ে বসে পড়েন সাকিব। পরের ওভার করেন হাসান মাহমুদ। সেই ওভারের মধ্য দিয়ে শেষ হয় দ্বিতীয় সেশন।

তৃতীয় সেশনও নিজেদের করে নেয় বাংলাদেশ দল। পাকিস্তানী ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ও সালমান আলী আগা মিলে পাকিস্তান দলকে অনেকখানি এগিয়ে নেন। দলের রান যখন ২১১তখন নাহিদ রানার এক্সট্রা বাউন্সে স্লিপে ক্যাচ আউট হন রিজওয়ান।

পরে অবশ্য আগা সালমান চেষ্টা করে নিজের ফিফটি পূরণ করেন। উইকেট হারাতে থাকা পাকিস্তান দলের পক্ষে কিছুটা মারমুখী হয়েও উঠেছিলেন তিনি। ইনিংসের শেষ ৩ উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। শেষ উইকেটটি নিয়ে নিজের পঞ্চম উইকেট পূরণ করেন এই স্পিনার। যা টেস্টে তার দশম ফাইফার।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন