আইন-বিচার

টুকু-জয়-সোহায়েলসহ ৬ জন ফের রিমান্ডে

ছবি: সংগৃহীত

আইডিয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ হত্যা মামলায় সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সাবেক ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় ও চট্টগ্রাম বন্দরের সাবেক চেয়ারম্যান অবসরপ্রাপ্ত রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েলসহ গ্রেপ্তার ছয় জনকে চার হত্যা মামলায় আবারও রিমান্ডে দিয়েছেন আদালত।

রোববার (১ সেপ্টেম্বর) সকাল সোয়া ৭টার দিকে ঢাকা মহানগর হাকিম মইনুল ইসলাম এ আদেশ দেন ।

রিমান্ডে নেয়া বাকি তিনজন হলেন সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

পোশাকশ্রমিক রুবেল নিহতের ঘটনায় আদাবর থানায় দায়ের করা মামলায় আজ সৈকত ও আহমদ হোসেনকে তিন দিনের রিমান্ড দেয়া হয়েছে। গেলো ২২ আগস্ট শেখ হাসিনাসহ ১৪৭ জনের বিরুদ্ধে আদাবর থানায় মামলাটি করেন রুবেলের বাবা রফিকুল ইসলাম।

এছাড়া গেলো ১৮ জুলাই লালবাগে একাদশ শ্রেণির ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহর মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় টুকু, জয় ও সোহেলকে আজ তিন দিনের রিমান্ড দেয়া হয়েছে। তাদের সাত দিনের রিমান্ড চাওয়া হয়েছিল। গেলো ১৯ আগস্ট শেখ হাসিনাসহ ৫১ জনের বিরুদ্ধে লালবাগ থানায় মামলাটি করেন খালিদের বাবা কামরুল হাসান। একই মামলায় ২৫ আগস্ট পলক, সৈকত, আহমদ হোসেন, টুকু, জয় ও সোহেলকে সাত দিনের রিমান্ডে নেয়া হয়।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন