খেলাধুলা

২৬ রানেই শেষ বাংলাদেশের ৬ উইকেট

রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টের প্রথম ইনিংস ভালো ভাবে শুরু করলেও  দ্বিতীয় টেস্টে এসেই সেই ধারাবাহিকতা হারাল ব্যাটাররা। পাকিস্তানের পেস বোলিংলের তোপে পরে ভেঙে পড়েছে টাইগারদের ব্যাটিং লাইন-আপ। দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের শুরুতে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ ক্রিকেট টিম। ১০ রান দিয়ে দিনের শুরু করে ২৬ রানে পৌঁছাতেই উইকেট ফুরিয়েছেন ৬ টি। 

রাওয়ালপিন্ডিতে টানা বৃষ্টির কারণে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা পরিত্যক্ত হয়েছে। তাই বাকি চার দিনের খেলা নির্ধারিত সময়ে ৩০ মিনিট আগে শুরু হওয়ার কথা। প্রতিদিন অন্তত ৯৮ ওভার করে খেলা হবে।

রোববার (১ সেপ্টেম্বর) তৃতীয় দিনের খেলা  ৩০ মিনিট আগে শুরু হয়েছে নিময় অনু্যায়ী। 

মাত্র ৪ রান যোগ করতেই সাজঘরের পথ ধরেছেন  ওপেনার জাকির হাসান। কিছুক্ষণ পর ১০ রান করে ফিরে যান আরেক ওপেনার সাদমান ইসলাম। টিকতে পারেননি অধিনায়ক শান্তও। তিনি করেন ১ রান। এরপর ১ রান করে আউট হন মোমিনুল হক। কিছু বুঝে ওঠার আগেই ৯ বল ফেস করে ৩ রানে সাজঘরে ফিরে মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। ১০ বল খেলে ২ রান করে আউট হন সাকিব আল হাসান।

বর্মামানে মাঠে ব্যাটিং করছেন মেহেদি হাসান মিরাজ ও লিটন কুমার দাস। মেহেদি হাসান মিরাজ ২০ বল খেলে ১৩ রান সংগ্রহ করেছেন, অন্যদিকে লিটন কুমার দাস ১৮ বল খেলে ৭ রান সংগ্রহ করেছেন। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ টিমের সংগ্রহ ৫০ রান ৬ উইকেটের বিনিময়ে।

এর আগে, রাওয়ালপিন্ডিতে প্রথম দিনের খেলা বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয় দিনে টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠিয়ে ২৭৪ রানে অলআউট করে দেয় বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ শিকার করেন ৫ উইকেট।

পরে শেষ বিকেলে ব্যাট হাতে নেমে বিনা উইকেটে স্কোরবোর্ডে ১০ রান জমা করে দিনের খেলা শেষ করে বাংলাদেশ। ২৬৪ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিনে ব্যাট করতে নামে বাংলাদেশ।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন