বিএনপি

খালাস পেলেন বিএনপি নেতা আলাল-খোকনসহ ৮৫ জন

ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারকে রহমানসহ অন্যান্যদের বিরুদ্ধে জিয়া অর্ফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার সাজা বাতিলের প্রতিবাদের সময় পুলিশের কাজে বাধা দেয়ার ঘটনায় করা মামলায় বিএনপি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ ৮৫ জনকে খালাস দিয়েছেন আদালত।

রোববার (১ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এ রায় ঘোষণা করেন।

খালাস পাওয়া উল্লেখযোগ্য আসামিরা হলেন- নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিবুর রশিদ হাবীব, রফিকুল ইসলাম মজনু ও ইসহাক সরকার।

বিএনপির আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ, শেখ শাকিল আহম্মদে রিপন ও জাকির হোসেন বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

উল্লেখ্য,  ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারকে রহমানসহ অন্যান্যদের বিরুদ্ধে জিয়া অর্ফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার সাজা ঘোষণা হয়। রায়ের প্রতিবাদ করে বিএনপির সিনিয়র নেতারা বিভিন্ন রকম উসকানিমূলক বক্তব্য দিয়ে গত ২৪ ফেব্রুয়ারি পল্টন মডেল থানাধীন হোটেল ভিক্টরীর সামনে ভিআইপি রোড়ে বেরিকেড দিয়ে যানবাহন চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এসময় আসামিরা পুলিশের কাজে বাধা ও ইট পাটকেল নিক্ষেপ করেন। এ ঘটনায় পল্টন থানার এসআই বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিবুর রশিদ হাবীবসহ ৭০ জনের বিরুদ্ধে একটি মামলা করেন। তদন্ত শেষে পল্টন থানার এসআই আরশাদ হোসেন বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিবুর রশিদ হাবীবসহ ৮৫ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। ২০২২ সালের ১৯ এপ্রিল আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে ৩৩ জনের মধ্যে সাতজন সাক্ষ্য দেন।

 

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন