খেলাধুলা

সাকিব-মুশফিকের অভিজ্ঞতার গুরুত্ব বোঝালেন পাকিস্তান অধিনায়ক

ম্যাচ জয়ের পর সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম ছবি: বিসিবি

বাংলাদেশ ক্রিকেটের জন্য সময়টা দারুণ, অন্যদিকে পাকিস্তানের জন্য মন্দ। দলের দায়িত্বে থাকা অধিনায়কের কথা শোনার অপেক্ষায় থাকা হয় এই সময়। পাকিস্তান অধিনায়ক শান মাসুদ নিজের জায়গা থেকে আর কোনো অজুহাত দিতে চাইলেন না। বারবার একই ভুল হচ্ছে বলে স্বীকার করে নিলেন।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশের বিপক্ষে ৬ উইকেটের হারের পর সংবাদ সম্মেলনে এসে এসব কথা জানান শান মাসুদ।

মাসুদ অবশ্য প্রশংসা করেছেন বাংলাদেশের। যেভাবে সিরিজের দুই টেস্ট নাজমুল হোসেন শান্তরা খেলেছে, সেই ধরনকে প্রশংসা না করে উপায় নেই। অভিজ্ঞ সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমদের প্রসঙ্গ আলাদাভাবে তুলেছেন এই অধিনায়ক। পাকিস্তান যাতে আরও টেস্ট খেলার সুযোগ পায়- সেই আবেদন জানিয়ে রাখলেন।

মাসুদ বলেন, ব্যাটিং ডিপার্টমেন্টের কথা বলতে হয়। শুধু এই সিরিজ নয়, দ্বিতীয় ইনিংসে ব্যাট করার ক্ষেত্রে আমাদের উন্নতি করা দরকার। আমরা প্রায়ই উইকেট হারিয়ে বসি। প্রথম ইনিংসে ভালোই করি, আর দুই ম্যাচেই টস হারাটা খারাপ হয়েছে- যখন আবহাওয়ার কিছু বিষয় এখানে ছিল।

বাংলাদেশকে প্রশংসায় ভাসিয়ে পাকিস্তান অধিনায়ক বলেন, বাংলাদেশের দুইজন (সাকিব ও মুশফিক) খেলোয়াড় আছে যারা ৭০ থেকে ৮০ টা টেস্ট খেলেছে। এছাড়াও লিটন দাস ও মেহেদী হাসান মিরাজ প্রায় ৪০ এর মতো টেস্ট খেলেছে। আমাদের লাল বলের ক্রিকেটে এমন মনোযোগ পাওয়া দরকার। টেস্ট ক্রিকেট এই খেলার সবচেয়ে উন্নত সংস্করণ। আপনার অভিজ্ঞতা দরকার পড়বে। এটা নিশ্চিত আমাদের আরও বেশি টেস্ট ও লাল বলের ক্রিকেট খেলা দরকার।

বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে ১০ উইকেটে পরাজিত হয় পাকিস্তান। এরপর একই ভেন্যুতে দ্বিতীয় টেস্ট হেরে হোয়াইটওয়াশ হয় স্বাগতিকরা

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন