বিএনপি

তৃণমূল নেতাকর্মীরা হলেন বিএনপির প্রাণ: তারেক রহমান

নেতাকর্মীদের সঙ্গে ভার্চুয়াল মতবিনিময় সভায় তারেক রহমান ছবি: ফেসবুক

১-১১ এর সময় ষড়যন্ত্র হয়েছিল বাংলাদেশের বিরুদ্ধে। ষড়যন্ত্র ছিল বিএনপির বিরুদ্ধে। তারা বিএনপিকে ধ্বংস করতে চেয়েছিল। কিন্তু তৃণমূল নেতাকর্মীদের কারণে তা সম্ভব হয়নি। তারা ঐক্যবদ্ধ থেকে সেই ষড়যন্ত্র প্রতিহত করেছেন। তৃণমূল নেতাকর্মীরা হলেন বিএনপির প্রাণ। বলেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

সোমবার (৩ সেপ্টেম্বর) বিকেলে বরিশাল ও চট্টগ্রাম বিভাগের প্রতিটি সাংগঠনিক কমিটির তৃণমূল নেতাকর্মীর সঙ্গে যুক্তরাজ্য থেকে ভার্চুয়াল মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পিরোজপুর জেলা, উপজেলা বিএনপিসহ তাদের অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, সিনিয়র সহ-সভাপতি, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকরা ভার্চুয়াল সভায় অংশ নেন।

তারেক রহমান বলেন, স্বৈরাচার হাসিনার পতনের পরে নতুন খেলা শুরু হয়েছে, তা হলো সংখ্যালঘু সম্প্রাদায়ের ওপর নির্যাতনের খেলা। আমাদের সবাইকে এ সংখ্যালঘু সম্প্রাদায়ের ওপর নির্যাতনের খেলা প্রতিহত করতে হবে। আমাদের সকলের পরিচয় আমরা বাংলাদেশি। 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরও বলেন, ছাত্র-জনতার আন্দোলনের ফলে স্বৈরাচার হাসিনার পতন হয়েছে। আন্দোলনের কারণে হাসিনা পালিয়ে গেছে। তারা সমাজের কাছে ঘৃণিত হয়েছে। আমাদের আগামীর কর্মকাণ্ডে আমরা যেন আওয়ামী লীগের মতো ঘৃণিত না হই। রাজনীতিতে শূন্যস্থান থাকে না। আওয়ামী লীগের শূন্যস্থান কোনো এক অদৃশ্য শক্তি কর্তৃক পূরণের চেষ্টা চলছে। জনগণের প্রত্যাশার সঙ্গে মিল রেখে আমাদের কাজ করতে হবে। কারণ এ দেশের জনগণ বিশ্বাস করে তাদের প্রত্যাশা পূরণের বিএনপিই উপযুক্ত।

এ সময় বক্তব্য রাখেন- দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, সালাউদ্দিন আহমেদ, পিরোজপুর জেলা বিএনপি আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক আলমগীর হোসেন। 

পিরোজপুর জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় বিএনপির সহ-পরিবার ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম লাবু, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য এলিজা জামান, জেলা বিএনপির সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু, যুগ্ম আহ্বায়ক শেখ রিয়াজ উদ্দিন রানা প্রমুখ।  

 

এসি//

এ সম্পর্কিত আরও পড়ুন