বাংলাদেশ

বিটিএসে ‘আসক্ত’ নিখোঁজ ৫ মাদরাসাছাত্রী, উদ্ধার হলো যেভাবে

ছবি: সংগৃহীত

জয়পুরহাটের কালাইয়ের চাকলমুয়া সহীহ সুন্নাহ বালিকা মাদরাসার নিখোঁজ পাঁচ ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (৬ সেপ্টেম্বর) ভোর রাতে বগুড়া থেকে তাদের উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ঘটনার পর শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে জয়পুরহাট সেনাবাহিনী ক্যাম্পের একটি দল ওই মাদ্রাসায় যায়। তারা শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে কথা বলে। ভবিষ্যতে এ ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয়, সে জন্য উপস্থিত সবাইকে সচেতন থাকার পরামর্শ দেয় তারা।

জানা যায়, উদ্ধার হওয়া পাঁচ ছাত্রী ইউটিউবে দক্ষিণ কোরিয়ার ব্যান্ড দল বিটিএসে আসক্ত হয়ে  শুক্রবার (৬ সেপ্টেম্বর) ভোর থেকে মাদ্রাসা থেকে পালায়। তারা ঢাকায় যাওয়ার পরিকল্পনা করেছিল। পাঁচ ছাত্রীর মধ্যে একজনের কানের গয়না বিক্রি করে তারা ঢাকায় যাচ্ছিল। মাঝপথে গিয়ে তারা নিজেদের ভুল বুঝতে পারে। পরে তারা জয়পুরহাটের উদ্দেশে যাত্রা করে গতকাল রাতে বগুড়ার মহাস্থানগড় বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছায়। খবর পেয়ে মাদ্রাসা কর্তৃপক্ষ সেখান থেকে উদ্ধার করে কালাই থানায় নিয়ে আসে। পরে গভীর রাতে পুলিশ তাদের অভিভাবকদের ডেকে মুসলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়।

মাদরাসার পরিচালক ফিরোজ হোসেন গণমাধ্যমে বলেন, ঢাকায় যাওয়ার সময় বগুড়া থেকে নিখোঁজ পাঁচ ছাত্রীকে পাওয়া যায়। থানা এনে তাদের অভিভাবকের জিম্মায় দেয়া হয়েছে।

কালাই থানার উপ-পরিদর্শক (এসআই) তোফায়েল আহাম্মেদ বলেন, নিখোঁজ পাঁচ শিক্ষার্থী ছুটিতে বাড়িতে গেলে ইউটিউবে দক্ষিণ কোরিয়ার ব্যান্ড দলের (বিটিএস) গান দেখত। এক পর্যায়ে তারা বিটিএসে আসক্ত হয়ে পড়েছিল। তারা পালিয়ে ঢাকায় গিয়ে বিটিএস দল করে টাকা রোজগারের পরিকল্পনা করে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন