আর্কাইভ থেকে এশিয়া

সৌদির আবহা বিমানবন্দরে আবারও ইয়েমেনের হামলা

সৌদি আরবের আবহা আন্তর্জাতিক বিমানবন্দরে নতুন করে হামলা চালিয়েছে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের সমর্থিত সামরিক বাহিনী। সৌদি নেতৃত্বাধীন জোট দারিদ্র্যপীড়িত ইয়েমেনের ওপর যে সামরিক আগ্রাসন চালাচ্ছে তার জবাবে ড্রোন হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে হুতিরা।

ইরানের গণমাধ্যম পার্স টুডে জানায়, মঙ্গলবার এক টুইটার পোস্টে ইয়েমেনে হুতিসমর্থিত সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি বলেন, সোমবারের হামলায় ড্রোনের মাধ্যমে কাসেফ-২ রকেট দিয়ে সফল ও নিখুঁতভাবে লক্ষ্যবস্তুতে আঘাত হানা হয়েছে।

তিনি আরো বলেন, সৌদি আরবের অব্যাহত সামরিক আগ্রাসন এবং সর্বাত্মক অর্থনৈতিক অবরোধের বিরুদ্ধে এমন হামলা চালানোর অধিকার ইয়েমেনের রয়েছে।

এদিকে, মারিব প্রদেশে সৌদি সামরিক জোটের বিরুদ্ধে প্রচণ্ড লড়াইয়ের মধ্যে মার্কিন নির্মিত সৌদির একটি এমকিউ-৯ ভূপাতিত করা হয়েছে। জেনারেল সারিয়ি বলেন, যে ক্ষেপণাস্ত্র দিয়ে ড্রোন ভূপাতিত করা হয়েছে তা এখনও উন্মোচন করা হয়নি।

২০১৫ সালের মার্চ থেকে ইয়েমেনের বিরুদ্ধে সামরিক আগ্রাসন চালিয়ে যাচ্ছে সৌদি আরব এবং তার মিত্ররা। তবে যেসব লক্ষ্য নিয়ে আগ্রাসন চালিয়েছিল তার একটিও অর্জন করতে পারেনি সৌদি আরব। বরং দেশটির বিরুদ্ধে প্রবলভাবে রুখে দাঁড়িয়েছে ইয়েমেনের হুতি আন্দোলন ও তাদের সহযোগী সামরিক বাহিনী।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন