আর্কাইভ থেকে বাংলাদেশ

আ.লীগকে দোষী বানাতে চায় অশুভ চক্র: সেতুমন্ত্রী

আসন্ন নির্বাচনকে সামনে রেখে হিন্দুদের ওপর হামলা করে একটি অশুভ চক্র আওয়ামী লীগকে দোষী বানাতে চায়। হামলা চালিয়ে চক্রটি ভারত সরকারকে জানিয়ে দিতে চায় কাজটা আওয়ামী লীগ করেছে, আওয়ামী লীগের হাতে মাইনোরিটি নিরাপদ নয়। এটা মেসেজ দিতে চায়। এদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২ অক্টোবর) সকালে শারদীয় দুর্গাপূজার মহাসপ্তমীর দিনে রামকৃষ্ণ মিশন মণ্ডপ পরিদর্শনকালে এমন মন্তব্য করেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করে। সাম্প্রদায়িক দুর্বৃত্তের রাজনৈতিক পরিচয় যাই হোক অপরাধ করলে তার ক্ষমা নেই।

তিনি আরও বলেন, পূজা কমিটির অভিযোগ, সাম্প্রদায়িক হামলার বিচার হয় না। কেন বিচার হবে না! বাংলাদেশে কত অপরাধীর বিচার শেখ হাসিনা করেছে। এমনকি নিজের দলের লোকেরাও জেলে আছে। যারা হিন্দুদের মন্দিরে বাড়িঘর-মণ্ডপে হামলা করে, যে পরিচয়ে হোক, এ দুর্বৃত্তদের ক্ষমা নেই। এদের বিচারের সম্মুখীন করতেই হবে সাম্প্রদায়িক সম্প্রীতির স্বার্থে।

আওয়ামী লীগের সাধাররণ সম্পাদক বলেন, বিএনপি শান্তিপূর্ণ নির্বাচন চান, শান্তিপূর্ণভাবে ধর্মকর্ম করতে দিন। সংলাপ করছেন করুন, সেটা আপনাদের নিজেদের ব্যাপার। দুর্গা উৎসব দশমী পর্যন্ত শন্তিপূর্ণভাবে সম্পন্ন করার ব্যাপারে সরকারি দলের পাশাপাশি বিরোধী দল-আপনাদেরও ভূমিকা আছে। আপনারাও দায়িত্বশীল ভূমিকা পালন করবেন।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন