আইন-বিচার

মাশরাফি ও তার বাবাসহ ৯০ জনের নামে মামলা

ছবি: সংগৃহীত

নড়াইল-২ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক হুইপ মাশরাফি বিন মর্তুজা ও তার বাবা গোলাম মর্তুজা স্বপনসহ উপজেলা আওয়ামী লীগের  ৯০ জনের নামে, মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে নড়াইল সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। 

বুধবার (১১ সেপ্টম্বর) মামলার বিষয়টি নিশ্চিত করে নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম।

তিনি বলেন, মঙ্গলবার রাতে নড়াইল সদর থানায় মামলাটি দায়ের করেছেন সদর উপজেলা বিএনপির সদস্য সচিব শেখ মোস্তফা আল-মুজাহিদুর রহমান পলাশ।

মামলার অন্যান্য আসামিদের মধ্যে রয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, পৌরসভার প্যানেল মেয়র কাজী জহিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অচীন চক্রবর্তী, সাধারণ সম্পাদক খোকন কুমার সাহাসহ ৯০ জন। এছাড়া মামলায় অজ্ঞাত আরও ৪০০-৫০০ জনকে আসামি করা হয়েছে। 

এজাহারে উল্লেখ করা হয়েছে, গেল ৪ আগস্ট দুপুর আড়াইটার দিকে আসামিরাসহ আরও অজ্ঞাত ৪০০-৫০০ জন বন্দুক-পিস্তল, হাত বোমাসহ দেশীয় ও আগ্নেয়াস্ত্র নিয়ে নড়াইল চৌরাস্তায় সমাবেশ করে। ওই সময় মালিবাগ হয়ে বিএনপির নেতাকর্মী ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারী ছাত্র-জনতা শেখ হাসিনা সরকারের পদত্যাগের দাবিতে মিছিল সহকারে শহর অভিমুখে সেতুর পূর্ব পর্যন্ত পৌঁছালে তাদের দিকে গুলিবর্ষণ করে আতঙ্ক সৃষ্টি করে আসামিরা। ঐ সময় বোমার বিস্ফোরণ ও ধারালো অস্ত্র দিয়ে আন্দোলনকারীদের বেপরোয়াভাবে মারপিট  ও কুপিয়ে জখম করে। এতে অনেক আন্দোলনকারী গুরুতর আহত হন। যাদের মধ্যে অনেকেই পঙ্গুত্ব বরণ করেছেন এবং কেউ কেউ এখনও চিকিৎসাধীন।

মামলাটি বুধবার (১১ সেপ্টম্বর) কাগজপত্রসহ আদালতে পাঠানো হবে জানান সাইফুল ইসলাম। 

উল্লেখ্য, ২০১৮ সালে প্রথমবার জাতীয় সংসদ নির্বাচনে এসেই সফলতা পেয়েছিলেন মাশরাফি।  টানা দুই বার নড়াইল-২ আসন থেকে বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলেন এই সাবেক অধিনায়ক।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন