চট্টগ্রাম

কক্সবাজার উপকূলে ১৩ ট্রলারসহ ৫ শতাধিক জেলে নিখোঁজ

ছবি: সংগৃহীত

বৈরী আবহাওয়ার কারণে উপকূলে ফিরতে পারেনি কক্সবাজারের ১৩ টি ফিশিং ট্রলারসহ ৫ শতাধিক মাঝি-মাল্লা। তাদের সঙ্গে গেল ৪৮ ঘন্টা ধরে যোগাযোগ বন্ধ রয়েছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯ টার দিকে কক্সবাজার ফিশিংবোট মালিক সমিতির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

নিখোঁজ ট্রলারগুলো হলো, এফবি হাসান, এফবি আবছার, এফবি সাবিত, এফবি মায়ের দোয়া, এফবি কায়সার, এফবি আব্দুল মালেক এক দুই, এফবি আঁখি, এফবি তাহসিন, এফবি বাবুল, এফবি নাছির, এফবি সেলিম, এফবি নজির ও এফবি জনি।

ফিশিংবোট মালিক সমিতির সাধারণ সম্পাদক জানান, গেল বুধবার থেকে টানা বৃষ্টি হচ্ছে কক্সবাজার উপকূলে। গেল ৪৮ ঘন্টা ধরে ঝড়ো হাওয়া আকারে বৃষ্টিপাত হওয়ায় উপকূলে ফিরছিলেন জেলেরা।

অনেক ট্রলার নিয়ন্ত্রণ হারিয়ে ভেসে গেছে। তারমধ্যে ৮ টি ট্রলার কলাতলী ও উখিয়ার ইনানীর পাটোয়ারটেক পয়েন্টে ভেসে এসেছে। সেখান থেকে তিন শতাধিক জেলে জীবিত উদ্ধার হয়েছে। দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে।  

 

তিনি আরও জানান, গেল ৪৮ ঘন্টা ধরে কোন ধরণের যোগাযোগ নেই ১৩ ফিশিং ট্রলারের সঙ্গে। এসব ট্রলারে থাকা ৫ শতাধিক জেলের ফোন বা কোনভাবে তাদের সঙ্গে সংযোগ নেই। সে হিসেবে তারাও এখনও নিখোঁজ রয়েছে।  

কেএস// 

এ সম্পর্কিত আরও পড়ুন