অপরাধ

ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ৩

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে তফাজ্জেল নামে এক যুবককে হত্যার ঘটনায় তিন শিক্ষার্থীকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ। এর আগে এ ঘটনায় মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে  বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের আটক করে শাহবাগ থানায় পুলিশের কাছে সোপর্দ করেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আসাদুজ্জামান।

তিনি জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে এ ঘটনায় তাদের সংশ্লিষ্টতা পাওয়া গেলে গ্রেপ্তার দেখানো হবে।

আটক শিক্ষার্থীরা হলেন, পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জালাল আহমেদ এবং মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগের মোহাম্মদ সুমন আর এক শিক্ষার্থীর নাম এখনো জানা যায়নি।

মামলার এজাহারে বলা হয়, গতকাল রাতে হলের সামনে ওই যুবককে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখে শিক্ষার্থীরা তাকে আটক করে। পরে হলের গেস্টরুমে নিয়ে সে মোবাইল চুরি করেছে বলে এলোপাথাড়ি চর থাপ্পড় ও কিলঘুষি মারে। পরে ওই যুবক মানসিক রোগী বুঝতে পেরে তাকে ফজলুল হক মুসলিম হলের ক্যান্টিনে নিয়ে খাবার খাওয়ানো হয়।

এতে আরও বলা হয়, পরবর্তী সময়ে দক্ষিণ ভবনের গেস্ট রুমে নিয়ে জানালার সঙ্গে পেছনে হাত বেঁধে স্ট্যাম্প, হকিস্টিক ও লাঠি দিয়ে উচ্ছৃঙ্খল কিছু ছাত্র বেধড়ক মারধর করলে সে অচেতন হয়ে পড়ে। কয়েকজন শিক্ষার্থী বিষয়টি বিশ্ববিদ্যালয়ে কয়েকজন আবাসিক শিক্ষককে জানালে তাদের সহায়তায় অচেতন যুবককে ধরাধরি করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

ঢামেকে নিয়ে গেলে রাত ১২টা ৪৫ মিনিটের দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন