বাংলাদেশ

৪ ডিআইজিসহ ৬ পুলিশ সুপারকে বদলি

ছবি: সংগৃহীত

বাংলাদেশ পুলিশের ডিআইজি ও পুলিশ সুপার পদমর্যাদার ৬ জন কর্মকর্তাকে বিভিন্ন ইউনিটে বদলি করা হয়েছে। এরমধ্যে রংপুর রেঞ্জে নতুন ডিআইজি এবং নোয়াখালী, ঠাকুরগাঁও ও কুড়িগ্রাম জেলায় নতুন পুলিশ সুপারের পদায়ন করা হয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখা সিনিয়র সহকারী সচিব হাবিবুল হাসান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে চার ডিআইজি ও ছয় পুলিশ সুপার পদে এ রদবদল করা হয়। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে জানানো হয়েছে প্রজ্ঞাপনে।

প্রপ্রজ্ঞাপনে জানানো হয়, ঢাকা মেট্রোপলিটনের উপপুলিশ কমিশনার আমিনুল ইসলামকে রংপুরের ডিআইজি, পুলিশের বিশেষ শাখার (এসবি) সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত (পুলিশ সুপার) এস এম মো. নজরুল ইসলামকে অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ডিআইজি, নোয়াখালী পুলিশ ট্রেইনিং সেন্টারের কমান্ড্যান্ট এসএম রোকন উদ্দিনকে পুলিশ স্টাফ কলেজের ডিআইজি ও সিআইডির ডিআইজি শফিকুল ইসলামকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।

অন্যদিকে নীলফামারীর পুলিশ ইনসার্ভিস সেন্টারের কমান্ড্যান্ট আব্দুল্লাহ আল ফারুককে নোয়াখালীর পুলিশ সুপার, এসবির পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলামকে ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার, এসবির পুলিশ সুপার মাহফুজুর রহমানকে কুড়িগ্রামের পুলিশ সুপার, খুলনা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার রিয়াজ উদ্দিন আহম্মেদকে কুড়িগ্রামের পুলিশ সুপার হিসেবে বদলির আদেশ দেয়া হলেও সেটি বাতিল করা হয়েছে।

এছাড়া ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠককে ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার এবং নোয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামানকে নীলফামারীর ইনসার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট হিসেবে বদলি করা হয়েছে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন