আইন-বিচার

মা-অন্তঃসত্ত্বা মেয়েকে হত্যার ঘটনায় যুবকের মৃত্যুদণ্ড

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে আলোচিত মা ও অন্তঃসত্ত্বা মেয়েকে হত্যার ঘটনায় একমাত্র আসামি আল জোবায়ের স্বপ্নীলকে (২৮) ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে তাকে। রায়ে সন্তোষ প্রকাশ করেছে রাষ্ট্রপক্ষ।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা এই রায় ঘোষণা করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২২ সালের ১ মার্চ নিতাইগঞ্জের ডাল পট্টি এলাকায় ডাকাতি করতে  এসে আসামি ধারালো অস্ত্র দিয়ে রুমা চক্রবর্তী (৪৬) এবং অন্তঃসত্ত্বা মেয়ে ঋতু চক্রবর্তীকে (২২) কুপিয়ে হত্যা করেন।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) আব্দুর রহিম বলেন, ঘটনাস্থল থেকে রক্তমাখা ধারালো ছুরি হাতে গ্লাস পরিহিত আল যুবায়ের স্বপ্নীলকে গ্রেপ্তার করে পুলিশ। ২২ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে মামলার একমাত্র আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। মূলত আসামি দস্যুতা করতে গিয়ে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

রায়ে সন্তোষ প্রকাশ করে বাদী রাম প্রসাদ চক্রবর্তী বলেন,  এই খুনি তার পুরো পরিবারকে শেষ করে দিয়েছেন। তার স্ত্রী ও সন্তান সম্ভবা মেয়েকে হত্যা করেছে। তিনি আইন উপদেষ্টার কাছে অনুরোধ করবেন, দ্রুত যেন এই রায় বাস্তবায়ন করে।

প্রসঙ্গত, ২০২৩ সালের জানুয়ারিতে আলোচিত সেই মা-মেয়ে হত্যার ঘটনায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা ও জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) এএইচএম কামরুজ্জামান ফারুক।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন