খেলাধুলা

কানপুর টেস্ট ঘিরে বাড়তি নিরাপত্তা জোরদার

গ্রিন পার্ক স্টেডিয়াম, কানপুর ছবি: সংগৃহীত

কানপুরে বাংলাদেশ-ভারত দ্বিতীয় টেস্ট ঘিরে বাড়তি নিরাপত্তা জোরদার করেছে ভারতের পুলিশ। অখিল ভারত হিন্দু মহাসভার হুমকির কারণে কানপুর গ্রিন পার্ক স্টেডিয়ামের চারপাশে ফুল প্রুফ নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে। এরমধ্যে গোয়ালিয়রের প্রথম টি-টোয়েন্টি ম্যাচের দিন গোয়ালিয়র বন্‌ধ কর্মসূচি পালনের ঘোষনাও দিয়েছে হিন্দুত্ববাদী এই সংগঠনটি।

আগামী শুক্রবার (২৭ সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট এবং অক্টোবরের ৬ তারিখ গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) কানপুর স্টেডিয়ামের বাইরে আগুন জ্বালিয়ে প্রতিবাদ করেছে অখিল ভারত হিন্দু মহাসভা। এরপর তারা গোয়ালিয়র বন্‌ধ কর্মসূচির ঘোষণা দেয়।

ভারতের একাধিক গণমাধ্যম বলছে, এখন পর্যন্ত এই ধর্মঘট নিয়ে কোনো প্রতিক্রিয়া জানায়নি দেশটির ক্রিকেট কন্ট্রোল বোর্ড, বিসিসিআই। তবে কানপুরে হিন্দু মহাসভার ২০ সদস্যের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ। পাশাপাশি গোয়ালিয়র ও কানপুরে বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে। সেখানকার ক্রিকেট অ্যাসোসিয়েশন নিজেদের মতো করে নিরাপত্তার বিষয়টি দেখছে।

এর আগে অখিল ভারত হিন্দু মহাসভা একাধিকবার ম্যাচ দুইটি ঘিরে হুমকি দিয়েছে। এসব হুমকির কারণ হিসেবে তারা জানিয়েছিল, বাংলাদেশে শেখ হাসিনা সরকারের পতনের পর হিন্দু সম্প্রদায়ের ওপর অত্যাচার হয়েছে। হিন্দুদের ঘর-বাড়ির ওপর হামলা হয়েছে। তাদের মন্দির ভাঙা হয়েছে। ফলে হিন্দুত্ববাদী এই সংগঠনটি ভারতে বাংলাদেশ দলের আগমন মানতে পারছে না।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন