বাংলাদেশ

সেনা কর্মকর্তা হত্যায় দুই মামলা, আসামি ২৫ জন

লেফটেন্যান্ট তানজীম ছারোয়ার নির্জন ছবি: সংগৃহীত

অস্ত্র উদ্ধার অভিযানকালে কক্সবাজারের চকরিয়ায় লেফটেন্যান্ট তানজীম ছারোয়ার নির্জনকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় দুটি মামলা হয়েছে। মামলার আসামি ২৫ জন, নাম উল্লেখ করা হয়েছে ১৭ জনের। হত্যার ঘটনায় ২৫ জনের নামে পৃথক আইনে মামলা দুটি করা হয়েছে।

গেলো বুধবার (২৫ সেপ্টেম্বর) মধ্যরাতে পুলিশ ও সেনাবাহিনী বাদী হয়ে পৃথক দুটি মামলা করেছে বলে গণমাধ্যমে জানান চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের ভূঁইয়া।

তিনি বলেন, সেনাবাহিনীর ফাঁসিয়াখালী ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার আব্দুল্লাহ আল হারুনুর রশিদ বাদী হয়ে ডাকাতি ও হত্যার ঘটনায় একটি এবং পুলিশের উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন বাদী হয়ে অস্ত্র আইনে আরেকটি মামলা করেছেন।

তিনি আরও বলেন, মামলা দুটিতে ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আসামি করা হয়েছে আট জনকে। এ পর্যন্ত এজাহারভুক্ত ছয় আসামিকে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী। এছাড়া দুটি দেশীয় আগ্নেয়াস্ত্র, বিভিন্ন ধরনের ১১টি গুলি, হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরি, একটি পিকআপ এবং একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন– মো. বাবুল প্রকাশ বাবুল ডাকাত (৪৪), মো. হেলাল উদ্দিন (৩৪), মো. আরিফ উল্লাহ (২৫), মো. আনোয়ার হাকিম (২৮), মো. জিয়াবুল করিম (৪৫) ও মো. হোসেন (৩৯)। তাদের সবার বাড়ি চকরিয়া উপজেলায়।

ওসি মঞ্জুর কাদের ভূঁইয়া বলেন, গ্রেপ্তারকৃত ছয় আসামিকে বুধবার রাতে পুলিশ আদালতে পাঠিয়েছে। এজাহারভুক্ত অন্য আসামি ও অজ্ঞাতদের শনাক্ত করে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, সেনা কর্মকর্তা নির্জনের জন্ম টাঙ্গাইলে। তিনি পাবনা ক্যাডেট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। এরপর তিনি মিলিটারি একাডেমি থেকে ৮২তম দীর্ঘমেয়াদি কোর্সের সঙ্গে কমিশন লাভ করেন।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন