খেলাধুলা

লঙ্কানদের ৬০২ রানের পাহাড়, নিউজিল্যান্ড শেষ ৮৮ রানে!

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার গলে দ্বিতীয় টেস্ট খেলছে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড। এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ৬০২ রান করে ইনিংস ঘোষণা করে লঙ্কানরা। এই বিশাল রান মাথায় নিয়ে সফরকারী নিউজিল্যান্ড অলআউট হয়েছে মাত্র ৮৮ রান করে। ফলোঅনে পরে আবারও ব্যাট করতে নেমেছে দলটি।

লঙ্কানদের বিশাল রানে ব্যাট হাতে ভূমিকা রেখেছেন দীনেশ চান্ডিমাল, কামিন্দু মেন্ডিস, কুশল মেন্ডিস। এই ৩ ব্যাটার ঘরের মাটিতে সেঞ্চুরি করেছেন। কামিন্দু ও কুশল দুজনেই অপরাজিত ছিলেন।

চান্ডিমাল ১১৬ (২০৮) রান করেছেন ১৫ টি বাউন্ডারিতে। কামিন্দু ২৫০ বল খেলে ১৮২ রানের এক দারুণ ইনিংস খেলেন। যেখানে ছিল ১৬ টি চার, ৪ টি ছয়। কুশল খেলেন ১০৬ (১৪৯) রানের ইনিংস। যেখানে ৪ টি চার ও ৩ টি ছয়ের মার ছিল।

কিউইদের হয়ে গ্লেন ফিলিপস একাই ৩ উইকেট নেন।

এই রানের বিপরীতে ব্যাট করতে নেমে দিশেহারা হয়ে পড়ে নিউজিল্যান্ড। প্রথম ওভারেই টম লাথামের উইকেট তুলে নেন আসিথা ফার্নান্দো। লঙ্কানদের হয়ে একাই ৬ উইকেট নিয়েছেন প্রবাথ জয়াসুরিয়া। নিশান পেইরিস নিয়েছেন ৩ উইকেট। কিউইদের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন মিচেল স্যান্টনার।

১৯ ওভারেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড দল। ফলে ফলোঅনে পড়ে তারা। আবারও ব্যাট করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৩০ রানে ৫ উইকেট হারিয়ে অবস্থান করছে সফরকারী দলটি।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন