আইন-বিচার

জুবাইদা রহমানের সাজা স্থগিত করেছে সরকার

ডা. জুবাইদা রহমান ছবি: সংগৃহীত

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জুবাইদা রহমানের সাজা এক বছরের জন্য স্থগিত করেছে সরকার।  জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা এ মামলায় সাজাপ্রাপ্ত ছিলেন তিনি।

বুধবার (২ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে এক প্রজ্ঞাপনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।  রাষ্ট্রপতির আদেশক্রমে এতে সই করেন উপসচিব মোহম্মদ আবু সাঈদ মোল্লা।

প্রজ্ঞাপনে বলা হয়, ডা. জোবাইদা রহমানের সাজা স্থগিতের বিষয়ে দাখিল করা আবেদন এবং আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের মতামতের আলোকে 'The Code of Criminal Procedure, (Act No. V of 1898)-এর ধারা ৪০১(১)' এ প্রদত্ত ক্ষমতাবলে আদালতে আত্মসমর্পণ করে আপিল দায়েরের শর্তে এক বছরের জন্য রাষ্ট্রপতির আদেশক্রমে সাজা স্থগিত করা হলো।

উল্লেখ্য, সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমান, জুবাইদা রহমানসহ তিনজনের বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  পরের বছর তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়া হয়।  অভিযোগে গেলো বছর জুবাইদা রহমানকে ৩ বছরের কারাদণ্ড ও ৩৫ লাখ টাকা অর্থদণ্ড দেন আদালত।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন