আর্কাইভ থেকে বাংলাদেশ

আরও এক শিশুর মরদেহ উদ্ধার

কক্সবাজারের টেকনাফে মালয়েশিয়াগামী ট্রলারডুবির ঘটনায় আরও এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় উখিয়ার মনেখালী উপকূল থেকে ওই শিশুর মরদেহ উদ্ধার করা হয়। এখন পর্যন্ত তিন নারী ও এক শিশুসহ মোট ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। 

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. হাফিজুর রহমান গণমাধ্যমকে বলেন, মঙ্গলবার সকালে ৪১ জন মালয়েশিয়াগামী নারী পুরুষকে উদ্ধার করা হলেও পরিবার ও পরিজনদের মাঝে খবর পৌঁছাতে না পারায় হস্তান্তর করা যায়নি। আজকে তাদেরকে স্ব স্ব ক্যাম্পে ফেরত দেয়া হবে। এছাড়া তিন নারীর মরদেহ শনাক্ত করা হয়েছে । তাদের দাফনকাজের জন্য রোহিঙ্গা পরিবারকে সহায়তা করা হচ্ছে। রাতে উদ্ধার হওয়া শিশুর পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। তার বয়স আনুমানিক ৪ বছর হবে।

এর আগে এ ঘটনায় জীবিত উদ্ধার করা হয়েছে ৪৫ জনকে। তাদের পুলিশে সোপর্দ করেছে কোস্টগার্ড। উদ্ধার ব্যক্তিদের মধ্যে ৮ নারীসহ ৪১ রোহিঙ্গা এবং ৪ বাংলাদেশি রয়েছেন।

কোস্টগার্ডের টেকনাফের বাহারছড়া আউটপোস্ট স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার মো. দেলোয়ার হোসেন জানান, উদ্ধার লোকজনের দাবি, উপকূল থেকে প্রায় সাড়ে ৩ কিলোমিটার দূরে ট্রলারটি ডুবে যায়। যেখানে শতাধিক মালয়েশিয়াগামী ছিলেন।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন