জাতীয়

নায়ক সোহেল রানার নতুন রাজনৈতিক দল বাংলাদেশ ইনসাফ পার্টি

নায়ক মো. মাসুদ পারভেজ সোহেল রানা ছবি: সংগৃহীত

এবার নায়ক মো. মাসুদ পারভেজ সোহেল রানা নতুন রাজনৈতিক দল করার ঘোষণা দিয়েছেন।  দলটির নাম রাখা হয়েছে বাংলাদেশ ইনসাফ পার্টি, যা ইংরেজিতে Bangladesh Justice Party হিসেবে পরিচিতি পাবে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর একটি অভিজাত হোটেলে নায়ক মাসুদ পারভেজ সোহেল রানার সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে গণমাধ্যমকে এসব তথ্য দেন তিনি।

জানা যায়, চলতি মাসের শেষ সপ্তাহে অথবা আগামী মাসের প্রথম সপ্তাহে ৫১ সদস্যের কমিটি ঘোষণা করা হবে নতুন এ দলটির। দলীয় প্রতীক হিসেবে শান্তির প্রতীক কবুতর ঠিক করা হয়েছে।

সোহেল রানা শিক্ষা জীবন থেকেই ছাত্র রাজনীতির সাথে যুক্ত ছিলেন। তিনি ১৯৬৫ সালে বৃহত্তর ময়মনসিংহ ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ১৯৬৬ সালে পূর্ব পাকিস্তান ছাত্রলীগের এজিএস ছিলেন।

ছাত্রজীবনে ছাত্রলীগের নেতা থাকলেও ২০০৯ সালে প্রেসিডিয়াম সদস্যপদ গ্রহণ করে জাতীয় পার্টিতে যোগ দেন তিনি। পরে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের নির্বাচন বিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ পান।

বৃহস্পতিবারের সভায় নতুন দলের বিশেষ সমন্বয়কারী ইঞ্জিনিয়ার ইকরামুল খানের সার্বিক ব্যবস্থাপনায় বৃহস্পতিবারের সভায় বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী এম নাজিমুদ্দিন আল আজাদ, সিনিয়র সাংবাদিক ও লেখক সৈয়দ তোশারফ আলী, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাবেক উপ-মহাপরিচালক ড. ফোরকান উদ্দিন আহমেদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. সৈয়দ আবদুল্লাহ আল মামুন চৌধুরী, নৌবাহিনীর কমোডর (অব.) সানাউল নোমানসহ আরো অনেকেই।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন