বাংলাদেশ

স্ত্রীকে খুনের ২ দিন পর দুবাই চলে যান স্বামী

আমেনা বেগম। ছবি: সংগৃহীত

চট্টগ্রামের আনোয়ারায় স্ত্রীকে হত্যার অভিযোগ উঠেছে ইয়াসিন আরাফাত নামের এক ব্যক্তির বিরুদ্ধে। গেলো মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে আনোয়ারা থানার বৈরাগ এলাকার চায়না ইকোনমিক জোন কার্যালয়ের পাশে পরিত্যক্ত একটি ইটভাটা থেকে মরদেহ উদ্ধার করা হয়। আনোয়ারায় উদ্ধার হওয়া নারীর লাশের পরিচয় মেলেছে। নিহতের নাম আমেনা বেগম (২৩)। 

পুলিশ বলছে, প্রাথমিক তদন্তে জানা গেছে, ওই নারী খুন হয়েছেন। স্বামী এ ঘটনায় জড়িত। ঘটনার দুইদিন পর বিদেশে চলে যান নিহত নারীর স্বামী ইয়াসিন আরাফাত।

নিহত আমেনার বাবা কামাল উদ্দিন গণমাধ্যমকে বলেন, আমার মেয়েকে বেড়ানোর কথা বলে আনোয়ারায় নিয়ে যায় তার স্বামী ইয়াসিন। সেখানে খুন করে মরদেহ ফেলে রেখে বিদেশে চলে যায় সে। স্বামীই আমার মেয়েকে খুন করেছে।

পুলিশ জানায়, ময়নাতদন্ত শেষে নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আমেনার এটি দ্বিতীয় বিয়ে। তার আগের সংসারে দুই সন্তান ছিল। প্রবাসী ইয়াসিন আরাফাতের সঙ্গে তার দ্বিতীয় বিয়ে হয়। সেই সংসারে একটি সন্তান রয়েছে। কিন্তু ইয়াসিনের পরিবার আমেনাকে মেনে নেয়নি। এ কারণে আমেনাকে নগরের বাকলিয়া তক্তারপুল এলাকায় একটি বাসায় রাখতেন।

এ বিষয়ে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনির হোসেন গণমাধ্যমকে বলেন, ইয়াসিন আমিরাতের দুবাইপ্রবাসী। কিছুদিন আগে তিনি দেশে আসেন। স্ত্রী আমেনাকে না জানিয়ে আরেকটি বিয়ে করেন তিনি। পরে সেটি আমেনা জানতে পারেন। বিষয়টি নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে মনোমালিন্য ছিল।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে পুলিশ নিশ্চিত হয়েছে, গত মঙ্গলবার আমেনাকে দাওয়াতের কথা বলে আনোয়ারায় নিয়ে যান স্বামী ইয়াসিন। পরে সেখানে তাকে হত্যা করেন। দুই দিন পর বৃহস্পতিবার তিনি আবার দুবাই চলে যান। ঘটনায় জড়িত অন্যদেরও শনাক্ত করে গ্রেপ্তারে অভিযান চলছে।  

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন