খেলাধুলা

বিশ্বকাপ ফাইনালের মঞ্চে ব্রাজিল-আর্জেন্টিনা

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনা-ব্রাজিল লড়াই মানেই যেন আলাদা এক রোমাঞ্চ! বাংলাদেশের দর্শকদের জন্য অনেক আগে থেকেই এই দুই দলের প্রতি মানুষের বাড়তি আবেগ রয়েছে। এবার ফিফা ফুটসাল বিশ্বকাপের ফাইনালের মাঠে মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা ও ব্রাজিল। রোববার (৬ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ৮ টায় মাঠে নামবে দুই দল।

লাতিন আমেরিকার এই দুই দলের খেলা নিয়ে উত্তেজনা ছিল বরাবরই। তবে ফাইনালের মতো একটি ম্যাচ  নিয়ে অনেক বেশি কথাবার্তা চলছে। ফুটবলের মতোই খেলা ফুটসাল। যেখানে ফুটবলের স্বাদটা পাওয়া যায় অনেকখানি। আকাশী-নীল ও হলুদ জার্সির প্রতিদ্বন্দ্বিতা তাই আগ্রহভরেই দেখবে দর্শকেরা।

উজবেকিস্তানে গত ১৪ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে ফিফা ফুটসাল বিশ্বকাপ। আর্জেন্টিনা সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল ফ্রান্সের বিপক্ষে। যেখানে ৩-২ গোলে জিতেছে আকাশী-নীলরা। অন্য ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ ছিল ইউক্রেন। সেই ম্যাচেও ৩-২ গোলে জয় পায় ব্রাজিল।

আর্জেন্টিনা সবশেষ ২০১৬ সালে চ্যাম্পিয়ন হয়। এরপর ২০২১ সালে ফাইনালে উঠলেও পর্তুগালের কাছে পরাজিত হতে হয় তাদের। এবার তৃতীয়বারের ফুটসালের ফাইনালে উঠলো আর্জেন্টিনা।

ব্রাজিল সবশেষ ২০১২ সালে স্পেনকে ফাইনালে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। এবার আবারও সেই সুযোগ এসেছে ফুটবলে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন এই দলের সামনে।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন