খেলাধুলা

টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন মাহমুদউল্লাহ

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি সংস্করণ থেকে অবসরের ঘোষণা দিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ভারতে চলমান সিরিজেই তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের ইতি ঘটছে। এর অর্থ আগামী ১২ অক্টোবর ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক বিশ ওভারের ম্যাচ খেলবেন তিনি।

মঙ্গলবার (৮ অক্টোবর) দিল্লীর অরুণ জেটলি স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলার আগের দিন সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন মাহমুদউল্লাহ।

মাহমুদউল্লাহ টেস্ট থেকে অবসরে যান ২০২১ সালের জুলাইয়ে। যা অনেক নাটকীয়তাপূর্ণ ঘটনা ছিল। কোনো আনুষ্ঠানিক ঘোষণা ছাড়া সেই অবসরের ঘটনা ঘটে। এবার টি-টোয়েন্টি থেকে অবসরের গুঞ্জন পাওয়া যাচ্ছিল।

এরমধ্যে সোমবার (৭ অক্টোবর) নিশ্চিত হওয়া যায়, এবারের ভারত সিরিজ তার শেষ টি-টোয়েন্টি সিরিজ হতে যাচ্ছে। আজকের সংবাদ সম্মেলনে অবসরের ঘোষণা দেবেন মাহমুদউল্লাহ। সেই ঘোষণা এসেছে, শেষ হচ্ছে এই অভিজ্ঞ ক্রিকেটারের আরও এক সংস্করণ। 

এখন কেবল ওডিআই সংস্করণে দেখা যাবে মাহমুদউল্লাহকে। তার  টি-টোয়েন্টি অভিষেক হয় ২০০৭ সালের সেপ্টেম্বরে নাইরোবিতে, কেনিয়ার বিপক্ষে। সেই থেকে বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৩৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মাহমুদউল্লাহ। ১১৭.৭৪ স্ট্রাইক রেটে রান করেছেন ২৩৯৫, গড় ২৩.৪৮।

এম এইচ// 

 

এ সম্পর্কিত আরও পড়ুন