শিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের চূড়ান্ত ফলাফল প্রকাশ

ছবি: সংগৃহীত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের অনার্স তৃতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে।  বুধবার (৯ অক্টোবর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, একাডেমিক কাউন্সিল এবং সিন্ডিকেটের অনুমোদনের পর দুপুর ১২টায় এই ফল প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এবারের পরীক্ষায় সারা দেশের ৩৩৯টি কেন্দ্রের ৮৮০টি কলেজ থেকে ৩ লাখ ৪৪ হাজার ৮০ জন পরীক্ষার্থী অংশ নেয়। এদের মধ্যে নিয়মিত, অনিয়মিত এবং মানোন্নয়ন পরীক্ষার্থী সকলেই অন্তর্ভুক্ত। মোট ৩১টি অনার্স বিষয়ে পরীক্ষাগুলো অনুষ্ঠিত হয়। গড় পাসের হার ৯৪ দশমিক ৯০ শতাংশ, যা শিক্ষার্থীদের জন্য নিঃসন্দেহে একটি ইতিবাচক খবর। ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। যে কেউ BA & BSS পরীক্ষার ফলাফল দেখতে পারবেন এ, এবং B.Sc, BBA & B.Music পরীক্ষার ফলাফল পাওয়া যাবে এই ঠিকানায়

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, ফলাফলে কোনো ত্রুটি বা অসঙ্গতি পরিলক্ষিত হলে তা সংশোধন অথবা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা তাদের হাতে রয়েছে। কোনো শিক্ষার্থী বা সংশ্লিষ্ট কেউ ফলাফলে আপত্তি জানাতে চাইলে, ফল প্রকাশের ১ মাসের মধ্যে লিখিতভাবে আবেদন করতে হবে। নির্ধারিত সময়ের পর আর কোনো আপত্তি বা অভিযোগ গ্রহণ করা হবে না।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন