বিনোদন

একের পর এক কাজ থেকে বাদ পড়ছেন শাহরিয়ার নাজিম জয়

ছবি: সংগৃহীত

টেলিভিশন জগতের আলোচিত-সমালোচিত  অভিনেতা ও উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়।  নতুন কোনো কাজ না পাওয়ার পাশাপাশি পুরোনো কাজগুলো থেকেও বাদ পড়ছেন তিনি।  সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে মুক্তি পেয়েছে ওয়েব ফিল্ম ‘ত্রিভুজ,’ যেখানে জয় অভিনয় করেছেন অন্যতম একটি কেন্দ্রীয় চরিত্রে। কিন্তু পোস্টার কিংবা প্রেস কনফারেন্স কোথাও তাকে দেখা যায়নি, এমনকি ট্রেলারেও তার উপস্থিতি নেই।

এ নিয়ে জয় গতকাল একটি ফেসবুক পোস্টে তার হতাশা প্রকাশ করেছেন। তিনি জানান, ‘‘ত্রিভুজ’’ ফিল্মটির পরিচালক, প্রযোজক এবং প্ল্যাটফর্ম তার অভিনয়ে সন্তুষ্ট থাকলেও, প্রমোশনের কোথাও তাকে রাখা হয়নি। জয় প্রশ্ন তোলেন, কেন তার সঙ্গে এমন আচরণ করা হচ্ছে? তিনি বলেন, ‘‘ছোটখাটো ব্যাপারগুলোকে বড় বানিয়ে আজ তার রিজিক কেড়ে নেওয়া হচ্ছে।’’

এদিকে জনপ্রিয় পরিচালক রায়হান রাফীর আসন্ন ওয়েব সিরিজ ‘ব্ল্যাক মানি’ থেকেও তাকে বাদ দেওয়া হয়েছে। জয় জানান, রাফী তাকে জানিয়েছিলেন, কর্তৃপক্ষ আপাতত তাকে এড়িয়ে চলতে বলেছে। এর আগে রাফীর পরিচালিত ‘৭ নম্বর ফ্লোর’ ওয়েব ফিল্মে কাজ করে তিনি বেশ প্রশংসিত হয়েছিলেন। কিন্তু এখন সেই রাফীর কাজ থেকে বাদ পড়ার খবরেও বেশ দুঃখ প্রকাশ করেছেন জয়।

দুই দশকেরও বেশি সময় ধরে অভিনয়, নির্মাণ ও উপস্থাপনায় নিজেকে প্রমাণ করেছেন জয়। তবে তার সবচেয়ে বড় গুণ হলো, তিনি নিজেকে কখনো লুকিয়ে রাখেন না। সত্য কথা অকপটে বলতে ভালোবাসেন। কিছুদিন আগেই ‘খালেদা জিয়া হত্যাচেষ্টা’ মামলায় জড়ানোর পর বৈষম্যবিরোধী আন্দোলন সমন্বয়কদের কাছে ক্ষমা চেয়ে প্রকাশ্যে নিজের অবস্থান পরিষ্কার করেছিলেন তিনি। কিন্তু এত কিছুর পরও তার কাজগুলো থেকে ধীরে ধীরে বাদ পড়ার বিষয়টি শোবিজে তার অবস্থানকে প্রভাবিত করছে।

অভিনয়ে আক্ষেপ থাকলেও, জয়ের উপস্থাপনা কিন্তু এখনো নিয়মিত চলছে। যদিও তার উপস্থাপনার ঢং এবং প্রশ্ন নিয়ে বিতর্কের শেষ নেই। কিন্তু, সমালোচনা বা বিতর্ককে সঙ্গী করে চলতেই অভ্যস্ত তিনি।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন