আর্কাইভ থেকে ক্রিকেট

শেষ ওভারে পাকিস্তানকে হারিয়ে চমক দেখাল থাইল্যান্ড

মেয়েদের এশিয়া কাপে চমক দেখাল থাইল্যান্ড। শেষ ওভারের টান টান উত্তেজনার লড়াইয়ে পাকিস্তানকে হারাল তারা।

আজ বৃহস্পতিবার (৬ অক্টোবর) সিলেটের মাঠে পাকিস্তানকে ৪ উইকেটে হারিয়ে নতুন এক ইতিহাস গড়েছে থাইল্যান্ড। পাকিস্তান নারী দলের বিপক্ষে এটিই তাদের প্রথম জয়।

শেষ ওভারে জিততে প্রয়োজন ছিলো ১০ রান। ডায়ানা বেগের হাতে বল তুলে দেন পাকিস্তানের অধিনায়ক বিসমাহ মারুফ। কিন্তু অধিনায়কের মুখে হাসি ফোটাতে পারেননি তিনি। কাঙ্ক্ষিত ১০ রান তুলে নেন রোজেনান কোনাহ ও নাথান বোচাথান।

শুরুতে ব্যাট করতে নেমে সিদ্রা আমিনের অর্ধশতকে ৫ উইকেটে ১১৬ রান তুলে পাকিস্তান। জবাবে থাইল্যান্ডের ওপেনার নাথাকান চান্থাম ৫১ বলে ৬১ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন। পাকিস্তানের বোলারদের সামনে চান্থাম ছাড়া আর কেউ বড় ইনিংস খেলতে পারেননি। দ্বিতীয় সর্বোচ্চ রান মাত্র ১৭। সেটি খেলেছেন থাই অধিনায়ক নারুইমল চাইওয়াই। ওপেনার নান্নাপাথ কোনচারনকাইয়ের ব্যাট থেকে এসেছে ২৪ বলে ১৩ রান।

পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট শিকার করেছেন নিদা দার ও তুবা হাসান। একটি করে উইকেট পেয়েছেন নাসরাত সান্ধু ও কায়েনাথ ইমতিয়াজ।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১১৬ রানেই থেমে যায় পাকিস্তানের ইনিংস। ওপেনার সিদরা আমিন ৬৪ বলে খেলেন ৫৬ রানের ইনিংস। বাকিরা কেউ বিশের ঘরও ছুঁতে পারেননি। মুনিবা আলি ১৪ বলে করেন ১৫ রান , নিদা দার ২২ বলে ১২, আর আলিয়া রিয়াজ ৯ বলে ১০ রানে অপরাজিত থাকেন।

৪ ওভার বল করে ২০ রানে ২ উইকেট নেন থাইল্যাান্ডের অফস্পিনার সরনাইন তিপোচ।

আসাদ ভূঁইয়া 

এ সম্পর্কিত আরও পড়ুন