জাতীয়

৮৮ দিন বন্ধ থাকার পর মিরপুর-১০ মেট্রোস্টেশন চালু

ছবি: সংগৃহীত

দীর্ঘ ৮৮ দিন বন্ধ থাকার পর মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের কার্যক্রম সচল হয়েছে।  মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল থেকে স্টেশনটি পুনরায় চালু করতে পেরে আনন্দিত কর্তৃপক্ষ ও যাত্রীরা।

সকাল থেকে স্টেশনে যাত্রীদের খুব একটা ভিড় লক্ষ্য করা যায়নি।  এর কারণ হিসেবে বেসরকারি প্রতিষ্ঠানের এক কর্মী জানান, এখনও অনেকে জানেন না স্টেশনটি চালু হয়েছে।  তাই যাত্রীর সংখ্যা কম। তবে ধীরে ধীরে যাত্রীর চাপ বাড়বে বলেও মনে করেন তিনি।

এর আগে সোমবার (১৪ অক্টোবর) ঢাকা মেট্রো ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক আবদুর রউফ তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জানান, পরীক্ষামূলকভাবে স্টেশনটি পরিচালনা সফলভাবে সম্পন্ন হয়েছে, এর ফলে মিরপুর-১০ স্টেশনটি পুনরায় চালু করা সম্ভব হচ্ছে।

তিনি বলেন, গেলো ১৯ জুলাই সন্ধ্যায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি চলাকালে দুর্বৃত্তরা মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনটি ক্ষতিগ্রস্ত করে।  ভাঙচুরকারীরা স্টেশনের টিকিট ভেন্ডিং মেশিন, মূল স্টেশনে যাত্রী প্রবেশের পাঞ্চ মেশিনসহ সবকিছু ভাঙচুর করে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কাজীপাড়া স্টেশন মেরামত শেষে ২০ সেপ্টেম্বর পুনরায় চালু করা হয়। যাত্রীদের চাহিদার কথা বিবেচনায় নিয়ে মিরপুর-১০ স্টেশনটি দ্রুত মেরামত করা হয় বলে উল্লেখ করেন ডিএমটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে গড়ে ওঠা ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পর মেট্রোরেলের কার্যক্রম ৩৭ দিন বন্ধ থাকে।  এরপর গেলো ২৫ আগস্ট থেকে পুনরায় যাত্রীসেবা পরিচালনা করে যাচ্ছে ঢাকা মেট্রো ট্রানজিট কোম্পানি লিমিটেড। 

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন