আইন-বিচার

বুধবার হাইকোর্ট ঘেরাওয়ের ঘোষণা সারজিস-হাসনাতের

আওয়ামী লীগের সমর্থক ফ্যাসিস্ট বিচারকদের পদত্যাগের দাবিতে আগামীকাল বুধবার হাইকোর্ট ঘেরাওয়ের ঘোষণা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আবদুল্লাহ।

মঙ্গলবার (১৫ অক্টোবর) নিজেদের ফেসবুকে ওয়ালে দুই সমন্বয়ক এ ঘোষণা দেন।

দুই সমন্বয়ক লিখেছেন,আওয়ামী লীগের ফ্যাসিস্ট বিচারকদের পদত্যাগের দাবিতে আগামীকাল বেলা ১১টায় হাইকোর্ট ঘেরাও কর্মসূচি। বেলা ১১টায় রাজু ভাস্কর্যে জড়ো হয়ে সেখান থেকে একসাথে হাইকোর্ট অভিমুখে যাত্রা ৷ আবারো কালো শকুনদের উৎখাত করতে রাজপথ প্রকম্পিত হবে।

একই পোস্টের এক কমেন্টে সারজিস লিখেছেন, যেখানে আমার শহীদ ভাইবোনদের মা-বাবার কান্না থামেনি, আহত ভাইবোনদের ক্ষত শুকায়নি, সেখানে শকুনরা জেগে ওঠার সাহস করছে! এদের প্রতিহত করার জন্য আবারও রক্ত দিতে প্রস্তুত।

নিজের পোস্টের এক কমেন্টে হাসনাত আবদুল্লাহ লিখেছেন, যে লীগের হাতে হাজার হাজার ছাত্র ও নাগরিকের রক্ত লেগে আছে, দুই মাস না যেতেই তাদের কীভাবে দুঃসাহস হয় হাইকোর্ট প্রাঙ্গণে খুনি হাসিনার নামে স্লোগান দেয়ার?

 

প্রসঙ্গত, সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে আওয়ামী লীগের আমলে নিয়োগ পাওয়া দলবাজ বিচারপতি হিসেবে চিহ্নিতদের পদত্যাগ দাবি করে আসছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কর ও আইনজীবীরা।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন