জাতীয়

পল্লী বিদ্যুৎ সমিতির শাটডাউন কর্মসূচি স্থগিত

দাবি মেনে নেয়ার আশ্বাসে রোববার পর্যন্ত সারাদেশে কমপ্লিট শাটডাউন কর্মসূচি স্থগিত করেছেন পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) আন্দোলনরত কর্মকর্তা ও কর্মচারীরা। প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলমের অনুরোধে কর্মসূচি স্থগিত করে সারাদেশে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করেন তারা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় গণমাধ্যমকে কর্মসূচি স্থগিতের কথা জানান আন্দোলনের সমন্বয়ক এজিএম আব্দুল হাকিম

জানা যায়, সন্ধ্যায় আন্দোলনরত পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা প্রধান উপদেষ্টার বিশেষ সহকারীর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় মাহফুজ আলম সমস্যা সমাধান এবং আটকদের ছেড়ে দেয়ার আশ্বাস দিলে রোববার (২০ অক্টোবর) পর্যন্ত কর্মসূচি স্থগিত করেন পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা।

আব্দুল হাকিম জানান, প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী তাদের দাবির বিষয়ে আলোচনার জন্য সময় চেয়েছেন। মামলা প্রত্যাহার এবং আটকদের ছেড়ে দেওয়াসহ কোনো প্রকার হয়রানি না করার আশ্বাস দেওয়ায় কর্মসূচি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে পল্লী বিদ্যুৎ সমিতির ২০ জন কর্মকর্তাকে চাকরি থেকে বরখাস্ত এবং ১০ কর্মকর্তার বিরুদ্ধে মামলার প্রতিবাদে আজ বিভিন্ন জেলায় সাময়িকভাবে বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেয় পবিস। একই সঙ্গে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যানের অপসারণ এবং দুই দফা দাবি বাস্তবায়নে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে কমপ্লিট শাটডাউন ঘোষণা করে ঢাকা অভিমুখে লংমার্চের হুঁশিয়ারি দেন তারা

 

 আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন