ক্রিকেট

সাকিবের দেশে ফেরা নিয়ে যা বললেন আসিফ নজরুল

মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট খেলে সাদা জার্সির ক্রিকেট থেকে বিদায় নিতে চেয়েছিলেন সাকিব আল হাসান।  কিন্তু নিরাপত্তাজনিত কারণে টাইগার অলরাউন্ডারকে দেশে না ফেরার জন্য বলা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সাকিবের দেশে ফেরা নিয়ে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ ভূঁইয়া বলেছেন, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে সাকিবকে দেশে না আসার পরামর্শ দেওয়া হয়েছে।

একই দিনে বেসরকারি একটি গণমাধ্যমকে সাকিবকে নিয়ে অন্তর্বর্তীকালীন সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল কথা বলেছেন। 

আসিফ নজরুল বলেন, সাকিব আমাকে কয়েকবার ফোন দিয়েছিল। আমি বলেছি উপদেষ্টা আসিফের সঙ্গে কথা বলতে যেহেতু এটা আমার ব্যাপার না।

তিনি বলেন, সাকিবের মতো ক্রিকেটার বাংলাদেশের ইতিহাসে আর আসেনি। সাকিব বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় মানুষ হয়ে থাকতে পারতো। কিন্তু যখন আন্দোলন চলছে, মানুষ মরছে, ঘরে ঘরে কান্না, ক্ষোভ-কষ্ট সাকিব তখন পোস্ট দিলো সে কোথাও এনজয় করছে এমন। এটা সম্ভব একটা মানুষের পক্ষে!

 

আইন উপদেষ্টা আরও বলেন, এ ছাড়া যে সমস্ত জুয়া, বেটিং, উচ্ছৃঙ্খল আচরণ...। আমার মনে হয়ে এটার জন্য শেখ হাসিনার সরকার দায়ী। এমন একটি রাষ্ট্রযন্ত্র তৈরি করা হয়েছে, যে শেখ হাসিনার প্রতি অনুগত থাকলে আপনি যা ইচ্ছা করতে পারেন, আপনার শাস্তি হবে না। এটা অনেক মানুষকে বিভ্রান্ত করে, তাকেও (সাকিব) করেছে। মায়া লাগে কিন্তু তার প্রতি মানুষ যে ক্ষোভ দেখায় সেটি একটুও অযৌক্তিক লাগে না।

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন