আন্তর্জাতিক

ভারতের জম্মু ও কাশ্মিরে সন্ত্রাসী হামলায় নিহত ৭

ছবি: সংগৃহীত

ভারতের জম্মু ও কাশ্মিরে সন্ত্রাসী হামলায় এক চিকিৎসকসহ ৬ জন শ্রমিক নিহত হয়েছেন। একই ঘটনায় আরও কয়েকজন আহত হয়েছেন।

রোববার (২০ অক্টোবর) সন্ধ্যায় এ হামলার ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। 

প্রতিবেদনে বলা হয়, রোববার গাগানগীর অঞ্চলে এক অভিবাসীদের ক্যাম্পে এলোপাতাড়ি গুলি চালায় কয়েকজন বন্দুকধারী। পরে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ ঘটনায় এক চিকিৎসক ছাড়াও ৬ অভিবাসী শ্রমিকের মৃত্যু হয়। তবে এখনো এ হামলায় দায় স্বীকার করেনি কেউ। বন্দুকধারীদের ধরতে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

জম্মু ও কাশ্মিরের পুলিশ সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেয়া পোস্টে বলেছেন, এলাকাটি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছে। শিগগিরই এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন জম্মু ও কাশ্মিরের নতুন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ। দ্রুত হামলাকারীদের খুঁজে বের করার নির্দেশ দেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে তিনি লিখেছেন, ‘সোনমার্গে শ্রমিকদের ওপর নৃশংস এবং কাপুরুষোচিত হামলার দুঃখজনক খবর পেয়েছি। নিহতরা একটি গুরুত্বপূর্ণ পরিকাঠামো প্রকল্প নির্মাণের কাজ করছিলেন। আমি নিরস্ত্র নিরীহ মানুষের ওপর এই হামলার তীব্র নিন্দা জানাই এবং তাঁদের প্রিয়জনদের প্রতি সমবেদনা জানাচ্ছি।’

এ ঘটনার নিন্দা জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি। তিনি এক্স হ্যান্ডেলে বলেন, ‘ভয়াবহ এ সন্ত্রাসী হামলার নিন্দা জানাচ্ছি। নিরীহ শ্রমিকেরা একটি গুরুত্বপূর্ণ অবকাঠামো নির্মাণের সঙ্গে জড়িত ছিল।’

মাত্র দুই দিন আগে ১৮ অক্টোবর সোপিয়ান জেলায় বিহারের এক শ্রমিককে হত্যা করেছে জঙ্গিরা। জৈনপুরের স্থানীয় মানুষ গুলিবিদ্ধ শ্রমিকের দেহ দেখে পুলিশে খবর দেয়। অনন্তনাগের সঙ্গম এলাকায় থাকতেন অশোক চৌহান নামের ওই শ্রমিক। এমন ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

কেএস// 

এ সম্পর্কিত আরও পড়ুন