জাতীয়

লেবানন থেকে ফিরলেন ৫৪ বাংলাদেশি

ছবি: সংগৃহীত

ইসরাইলের হামলায় যুদ্ধবিধ্বস্ত লেবানন থেকে প্রথম দফায় ৫৪ জন বাংলাদেশি দেশে পৌঁছেছেন। এদের মধ্যে ৭ শিশুও রয়েছে। এই ৫৪ জন সম্পূর্ণ সরকারি খরচে দেশে এসেছেন।

সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যায় জেদ্দা থেকে সৌদি এয়ারলাইন্সের একটি বিমানে দেশে ফেরেন এসব প্রবাসীরাএসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে  তাদের খোঁজ-খবর নেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল।

তিনি বলেন, যারা আসছেন তাদের পুনর্বাসনের বিষয়টি সরকার দেখবেনলেবাননের পরিস্থিতি ঠিক হলে ওনারা আবার যাবেন। সরকার এসব প্রবাসীকে দেশে অথবা বিদেশে পুনর্বাসনের চেষ্টা করবে

আসিফ নজরুল বলেন, রেমিট্যান্সযোদ্ধা যারা দেশে আসছেন তাদেরকে ভিআইপি সুবিধা দেয়ার চেষ্টা করছে সরকার। অচিরেই প্রবাসীদের জন্য লাউঞ্জ তৈরি হচ্ছে,এতেদুই সপ্তাহের মতো লাগবে। প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের স্বপ্ন, প্রবাসীরা যেন ভিআইপি ট্রিটমেন্ট পায়।

এর আগে, ১৯ অক্টোবর লেবাননস্থ বাংলাদেশ দূতাবাস জানায় স্থানীয় সময় রোববার (২০ অক্টোবর) রাত ১০টা ৫০ মিনিটে বৈরুতের রফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৫৪ জন প্রবাসী বাংলাদেশি সৌদি আরবের শহর জেদ্দার উদ্দেশে রওনা হবেন। তারা দিবাগত রাত ১টা ২০ মিনিটে জেদ্দা বিমানবন্দর পৌঁছাবেন। সেখান থেকে সোমবার সকাল ৮টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে রওনা হবেন এবং সন্ধ্যা ৬টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়ে পৌঁছাবেন।

 

 আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন