খেলাধুলা

বাংলাদেশ সিরিজের দল ঘোষণা করলো আফগানিস্তান

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে ৩ ম্যাচের ওডিআই সিরিজের জন্য দল ঘোষণা করেছে আফগানিস্তান। সংযুক্ত আরব আমিরাতে আগামী ৬ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত সিরিজটি অনুষ্ঠিত হবে।

ওপেনিং ব্যাটার সাদিকুল্লাহ আতাল ও বাঁহাতি লেগ স্পিনার নূর আহমাদ দলে ফিরেছেন। দারুণ পারফরম্যান্সের ফলাফলই পেয়েছেন তারা। ইব্রাহিম জাদরানের জায়গায় দলে এসেছেন আতাল। অন্যদিকে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের পারফরম্যান্স নজরে নিয়ে নূরকে নেয়া হয়েছে। এই ফ্র্যাঞ্চাইজি লিগে ২২ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরা হন তিনি।

ইব্রাহিম জাদরান এখনো চোট থেকে সেরে ওঠেননি। অস্ত্রোপচারের পর তিনি এখনো পুনর্বাসন প্রক্রিয়াতে রয়েছেন। অন্যদিকে মুজিব উর রহমান এখনো ডান হাতের চোটে ভুগছেন। আতাল, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে  ৬ টি ম্যাচ খেলেছেন। তিনি ইমার্জিং এশিয়া কাপে দারুণ ফর্মে আছেন।

আফগানদের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি ২০২৫ সালের জন্য প্রস্তুতি হিসেবে কাজ করবে বাংলাদেশ সিরিজ। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওডিআই সিরিজ জিতে বেশ ছন্দে আছে আফগানিস্তান।

 

আফগানিস্তান স্কোয়াড 

হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), রহমত শাহ, রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইকরাম আলীখিল (উইকেটরক্ষক), আব্দুল মালিক, রিয়াজ হাসান, সাদিকুল্লাহ আতাল, দারউইশ রাসুলি, আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবি, গুলবাদিন নাইব, রশিদ খান, নাঙ্গিয়াল খারোতি , এ এম গজানফর, নূর আহমাদ, ফজল হক ফারুকী, বিলাল সামি, নাভিদ জাদরান এবং ফরিদ আহমদ মালিক। 

 

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ সূচি

প্রথম ওডিআই - ৬ নভেম্বর - শারজাহ

দ্বিতীয় ওডিআই - ৯ নভেম্বর - শারজাহ

তৃতীয় ওডিআই - ১১ নভেম্বর - শারজাহ 

এ সম্পর্কিত আরও পড়ুন