অপরাধ

সমন্বয়ক পরিচয়ে টাকা-স্বর্ণালংকার লুট, গ্রেপ্তার ২

রাজধানীর উত্তরায় একটি বাসায় ঢুকে ভুয়া ছাত্র সমন্বয়ক পরিচয়ে ৮৩ ভরি স্বর্ণালংকার ও নগদ টাকা লুটের ঘটনায় ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন মো. মারুফ হাসান পল্লব (৩২) ও আব্দুল্লাহ আল মামুন সজিব (২৬)।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উত্তর পশ্চিম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১৮ অক্টোবর ঘটনার পরে ভুক্তভোগী ড. মমতাজ শাহানারা (ইডেন কলেজের ভাইস প্রিন্সিপাল) বাদী হয়ে মামলা দায়ের করেন। এর প্রেক্ষিতে পুলিশ ঘটনাস্থলের আশেপাশের সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে ও তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনায় জড়িতদের শনাক্ত করে। এরপর অভিযান চালিয়ে গত ২২ অক্টোবর ভোরে উত্তরা ৪নং সেক্টরের হোটেল প্যারাডাইজ থেকে ঘটনায় জড়িত মো. মারুফ হাসান পল্লবকে গ্রেপ্তার করে। তার দেয়া তথ্যে পরদিন আব্দুল্লাহ আল মামুন সজিবকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় লুট হওয়া ১৪ ভরি স্বর্ণালংকার, নগদ এক লাখ টাকা, একটি পাসপোর্ট ও ঘটনায় ব্যবহৃত একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, ঘটনার দিন রাতে অজ্ঞাতনামা ৯ থেকে ১০ জন দুষ্কৃতকারী উত্তরা-পশ্চিম থানার ১২ নং সেক্টরের শাহ মখদুম এভিনিউ রোডের ৬১ নাম্বার বাসার ম্যানেজারকে জিম্মি করে ৬ষ্ঠ তলায় একটি ফ্ল্যাটে ছাত্র সমন্বয়কের পরিচয়ে ভেতরে প্রবেশ করে। পরে দুষ্কৃতকারীরা বাসার সিসিটিভি ক্যামেরার ডিভিআর খুলে ফেলে এবং বাসায় অবৈধ অস্ত্র ও টাকা মজুদ আছে বলে জানায়। তারা পুলিশ ও সেনাবাহিনীর কাছে ধরিয়ে দেওয়ার ভয় দেখিয়ে ৮৩ ভরি স্বর্ণালংকার ও নগদ ১৫ লাখ টাকা লুট করে নেয়।

প্রসঙ্গত, বাকি আসামিদের গ্রেপ্তার ও লুণ্ঠিত মালামাল উদ্ধারে পুলিশি অভিযান চলমান রয়েছে।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন