আইন-বিচার

সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন ৩ দিনের রিমান্ডে

ছবি: সংগৃহীত

সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রাজধানীর মোহাম্মদপুরে শামীম হাওলাদার নামে এক ব্যক্তিকে হত্যা মামলায় এ রিমান্ড দেয়া হয়েছে।

শুক্রবার (২৫ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নাজমিন আক্তার এ আদেশ দেন।

আজ আসামিকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে আদালত জাকির হোসেনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাজধানীর মোহাম্মাদপুর থেকে সাবেক এই প্রতিমন্ত্রীকে গ্রেপ্তার করা হয় বলে গণমাধ্যমে জানায় ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ।

জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ২০ জুলাই মোহাম্মদপুর থানার বেড়িবাঁধ এলাকায় গুলিবিদ্ধ হয়ে মারা যান ইলেকট্রিশিয়ান শামীম হাওলাদার। এ ঘটনায় শামীমের ফুফাতো ভাই মোহাম্মদপুর থানায় হত্যা মামলা করেন।

জাকির হোসেন কুড়িগ্রাম-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ছিলেন। তিনি ২০০৮ সালের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন জাকির। এরপর ২০১৮ সালের নির্বাচনে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৯ সালে তাকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়।

সাবেক এই প্রতিমন্ত্রীর বিরুদ্ধে ঘুষ লেনদেন, অনিয়ম-দুর্নীতির মাধ্যমে সম্পদ অর্জন, জমি দখলসহ অনেক অভিযোগ রয়েছে। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন