খেলাধুলা

পাকিস্তানের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন গ্যারি কার্স্টেন

ছবি: সংগৃহীত

পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি সংস্করণে প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ালেন গ্যারি কার্স্টেন। ক্রিকেট-ভিত্তিক ওয়েবসাইট ‘ক্রিকইনফো’ জানিয়েছে, কার্স্টেনের পদত্যাগের বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে শীঘ্রই বিবৃতি দেয়া হবে।

চলতি বছরের এপ্রিলে ২ বছরের চুক্তিতে পাকিস্তান দলের দায়িত্ব নেন কার্স্টেন। কার্স্টেনকে সাদা বলের ক্রিকেটের জন্য এবং জেসন গিলেস্পিকে লাল বলের ক্রিকেটের দায়িত্বে নিয়ে আসে পিসিবি। এই কোচকে নির্বাচক প্যানেলেও ক্ষমতা দেয়া হয়। মূলত পুরো ম্যানেজমেন্ট ঢেলে সাজানোর পরিকল্পনা হিসেবেই এই দুই কোচকে নিয়োগ দেয়া হয়েছিল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে আর ৭ দিন বাদেই। এরপর আছে টি-টোয়েন্টি সিরিজও। গুরুত্বপূর্ণ সিরিজের আগে কার্স্টেনের সরে যাওয়া অনেকখানি চিন্তার কারণ হতে পারে পাকিস্তানের জন্য।

এই দক্ষিণ আফ্রিকা কোচ কী জন্য সরে দাঁড়ালেন, সে বিষয়ে এখনো স্পষ্ট জানা যায়নি। তবে ক্রিকইনফো বলছে, পাকিস্তান বোর্ডের স্কোয়াড ঘোষণায় বিলম্ব, অধিনায়কত্বে পরিবর্তন- মোহাম্মদ রিজওয়ান সাদা বলে পাকিস্তানের নতুন অধিনায়ক, এছাড়াও বর্তমান নির্বাচক কমিটির সাথে মতামতে অমিল বা সিদ্ধান্ত গ্রহণে সুযোগ না পাওয়া- ইত্যাদি বেশ কিছু কারণ হতে পারে কার্স্টেনের সরে যাওয়ার পেছনে।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন