আর্কাইভ থেকে বাংলাদেশ

সালমান খানকে হত্যার পরিকল্পনা, কিশোরসহ গ্রেপ্তার ২

মোহালিতে পাঞ্জাব পুলিশ সদর দপ্তরে হামলার ঘটনায় অভিযুক্ত একজন কিশোরসহ দুই সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। গ্রেপ্তার হওয়া কিশোরকে অভিনেতা সালমান খানকে হত্যা করার দায়িত্বও দেয়া হয়েছিল। জানিয়েছে দিল্লি পুলিশ।

শুক্রবার (৭ অক্টোবর) ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

পুলিশের তথ্যমতে, লরেন্স বিষ্ণোই এবং জগ্গু ভগবানপুরিয়া সিন্ডিকেট দীপক সুরকপুর (বর্তমানে পলাতক) এবং মনু ডাগরসহ (বর্তমানে কারাগারে) ওই কিশোরকে অভিনেতা সালমান খানকে হত্যা করার দায়িত্ব দিয়েছিল। তদন্তে বের হয়ে আসে যে হামলাটি পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই) এবং স্থানীয় সন্ত্রাসীদের দ্বারা সমর্থিত বাব্বর খালসা ইন্টারন্যাশনালের (বিকেআই) পরিকল্পনায় হয়েছিল।

দিল্লি পুলিশ কর্মকর্তারা জানান, পুলিশ ওই হামলাকারীদের শনাক্ত করেছে। এরমধ্যে গ্রেপ্তারকৃত কিশোর উত্তরপ্রদেশের ফৈজাবাদের বাসিন্দা এবং দীপক নামে অপর একজন হরিয়ানার সুরখপুরের বাসিন্দা। ওই কিশোর ৫ এপ্রিল মহারাষ্ট্রের নান্দেদে ব্যবসায়ী সঞ্জয় বিয়ানি হত্যা এবং গত বছরের ৪ আগস্ট অমৃতসরের একটি বেসরকারি হাসপাতালের বাইরে গ্যাংস্টার রানা কান্দোওয়ালিয়াকে হত্যার ঘটনায়ও ওয়ান্টেড ছিল। কান্দোওয়ালিয়া ছিলেন লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের প্রধান শুটার।

পুলিশের বিশেষ কমিশনার (স্পেশাল সেল) এইচজিএস ধলিওয়াল বলেন, তদন্তের সময় পুলিশ গুজরাটের জামনগর থেকে আরশদীপ সিং এবং ওই কিশোরকে গ্রেপ্তার করেছে।

পুলিশের কাছে গ্রেপ্তার হওয়া কিশোর জানায়, লরেন্স বিষ্ণোই তাকে, দীপক সুরখপুর ও মনু ডাগরকে অভিনেতা সালমান খানকে নির্মূল করার কাজ দিয়েছিলেন। পরে সালমান খানের পরিবর্তে কান্দোয়ালিয়াকে তাদের প্রাথমিক টার্গেট বানানো হয়েছিল।

গ্রেপ্তার হওয়া দু'জনের প্রকাশ করা অন্যান্য তথ্যগুলো যাচাই করা হচ্ছে বলেও জানায় পুলিশ।

উম্মে রুম্মান

এ সম্পর্কিত আরও পড়ুন