আর্কাইভ থেকে বাংলাদেশ

আবুধাবিতে বাংলাদেশি মালিকানাধীন রেস্টুরেন্টে উদ্বোধন

সংযুক্ত আরব আমিরাতের মাটিতে বাংলাদেশি ক্ষুদ্র ব্যবসায়ী উদযোগের সংখ্যা দিনদিন বাড়ছে। যা বৈদেশিক কর্মসংস্থানে ও রেমিট্যান্স প্রবাহে শক্তিশালী অবদান রাখছে।

চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানার নানুপুর ইউনিয়নের এরশাদুল আলম টিটু তার বড়ভাই কার্গো ব্যবসায়ী আব্দুর রহিমের হাত ধরে ভাগ্য বদলের আশায় এক যুগ আগে আবুধাবি আসেন। শুরুতে রেস্টুরেন্টে চাকরি নেন। পরে হাতেখড়ি হয় কার্গো ব্যবসায়। এখন আবুধাবির শিল্পনগরী মুসাফফাহর ৬ নম্বর ইন্ডাস্ট্রিয়াল জোনে আহলিয়া এক্সচেঞ্জের পাশে প্রতিষ্ঠা করলেন চট্টগ্রাম কিং রেস্টুরেন্ট।

বৃহস্পতিবার ৬ অক্টোবর আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে রেস্টুরেন্টটি উদ্বোধন করেন লোকাল পার্টনার সালেম আল নিয়াদি। এ সময় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন আবদুর রহিম, মোহাম্মদ পাভেল, আমান উল্লাহ, আবদুল্লাহ আহমেদ আল তামিমি, ইউসুফ আল রায়েসি, সাব্বির আহমেদ, শাহ আলম ও মোহাম্মদ মুরাদ। মোনাজাত পরিচালনা করেন আহমদ উল্লাহ।

শিল্পনগরী মুসাফফাহর ৬ নম্বর জোনে প্রথম সিগন্যালের কাছে প্রাইম লোকেশানে পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত পরিবেশে প্রতিষ্ঠিত বাংলাদেশি মালিকানাধীন চট্টগ্রাম কিং রেস্টুরেন্ট। এতে অভিজ্ঞ দেশীয় বাবুর্চির পরিবেশনায় রসনা বিলাসী দেশীয় স্বাদের সকল খাবার দাবার, দম ও কাচ্চি বিরিয়ানি, হায়দ্রাবাদী বিরিয়ানি, তেহারি, খিচুড়ি, দেশি পিঠা পুলি, নাস্তাসহ নানান আইটেমের মিষ্টান্ন সামগ্রী পাওয়া যাবে।

এরশাদুল আলম জানিয়েছেন, তার প্রতিষ্ঠানে ৮ জন বাংলাদেশির কর্মসংস্থান হয়েছে। ব্যবসা সম্প্রসারিত হলে এখানে আরো কর্মসংস্থানের সুযোগ হবে বলে তিনি আশাবাদী।

মেঘ

এ সম্পর্কিত আরও পড়ুন