আর্কাইভ থেকে বাংলাদেশ

রোববার খুলছে কুবির আবাসিক হল

ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের জেরে বন্ধ করে দেওয়ার পর আগামীকাল রোববার আবাসিক হল খোলার সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) কর্তৃপক্ষ।

আজ শনিবার (৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক সভা শেষে বিষয়টি নিশ্চিত করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের মিটিং সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল (রোববার) বেলা ১২টায় হল খুলে দেয়া হবে। শুধুমাত্র আবাসিক শিক্ষার্থীরাই হলে উঠতে পারবে। তবে অনাবাসিক শিক্ষার্থীদের ব্যাপারে হল প্রশাসন সিদ্ধান্ত নিবে। এছাড়া পূর্বের ঘোষণা অনুযায়ী আগামী ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পরীক্ষা স্থগিত থাকবে।

হলে শিক্ষার্থীদের উঠার ক্ষেত্রে আবাসিক হতে হবে জানিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. মোকাদ্দেস-উল-ইসলাম বলেন, আগামীকাল ১২টায় হল খুলে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। যারা আবাসিক নয় কিন্তু হলে থাকে তারা হলের অফিস থেকে আবাসিক ফরম নিবে এবং ব্যাংকে টাকা জমা দিয়ে হলে উঠবে। আবাসিকের আইডি কার্ড করার জন্য আমরা দেড় মাস সময় দিব।

নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের প্রভোস্ট জিল্লুর রহমান বলেন, হলে যারা আবাসিক নয় তাদেরকে সাময়িক পরিচয়পত্র দেয়া হবে। আবাসিক হওয়ার জন্য ফরম পূরণ করে হলে উঠতে হবে। সেক্ষেত্রে ব্যাংকে টাকা জমা দেয়ার জন্য এক সপ্তাহ সময় দেয়া হবে। 

এ দিকে হল খুলে দিলেও পরীক্ষা স্থগিত রাখার বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, শিক্ষার্থীদের শিক্ষাজীবন যাতে কোনোভাবে ব্যাহত না হয়, আমরা সে বিষয়ে সম্পূর্ণ ওয়াকিবহাল। যে কাজটি তাঁদের জন্য মঙ্গলজনক হবে, বিশ্ববিদ্যালয় প্রশাসন সেটিই করবে।

মেঘ

এ সম্পর্কিত আরও পড়ুন